ধানক্ষেত পাহারা দিতে গিয়ে প্রাণ গেল চাচা-ভাতিজার

ঢাকা, রোববার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ২ ১৪২৮,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ধানক্ষেত পাহারা দিতে গিয়ে প্রাণ গেল চাচা-ভাতিজার

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৬ ১২ অক্টোবর ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের চকরিয়া-লামা সীমান্তে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে চকরিয়ার সীমান্তবর্তী লামার ফাইতং ইউনিয়নের বাঙালি পাড়ায় ধান রক্ষায় হাতি পাহারার টংঘরে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্বপাড়ার মৃত ইছহাক আহমদের ছেলে কৃষক এনামুল হক ও মৃত নবী হোসেনের ছেলে শহিদুল ইসলাম। সম্পর্কে তারা চাচা-ভাতিজা। তারা দুজনই গাছের ওপর তৈরি করা দ্বিতল টংঘরে বসে ক্ষেত পাহারা দিচ্ছিলেন।

লক্ষ্যারচর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) জিয়াবুল করিম বজ্রপাতে দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাত বছর আগে ওই এলাকায় ধানক্ষেত পাহারা দিতে গিয়ে বন্যহাতির আক্রমণে মারা যান নবী হোসেন। ওই ঘটনার পর হাতি থেকে রক্ষা পেতে গাছের ওপর টংঘর তৈরি করে তার পরিবারের সদস্যরা ক্ষেত পাহারা দিয়ে আসছিলেন। মঙ্গলবারও পাহারা দিচ্ছিলেন এনামুল হক ও শহিদুল ইসলাম। মধ্যরাতে বজ্রপাত হলে দুজনই পুড়ে মারা যান।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করীম সাঈদী বলেন, বজ্রপাতে চাচা-ভাতিজার মৃত্যুর খবর পেয়েছি। এটি একটি মর্মান্তিক ঘটনা। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে সহযোগিতার উদ্যোগ নেয়া হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/আরএম