‘আওয়ামী লীগই অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক বাংলাদেশ সৃষ্টি করেছে’

ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮,   ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগই অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক বাংলাদেশ সৃষ্টি করেছে: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৪ ১২ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:০৮ ১২ অক্টোবর ২০২১

ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম- ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম- ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী ও অসাম্প্রদায়িক রাজনৈতিক দল। এ দলটি সৃষ্টির শুরু থেকে গণতন্ত্রের কথা বলে, দেশের মানুষের কথা বলে। এ দলই অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ সৃষ্টি করেছে।

মঙ্গলবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ও পারস্পরিক উৎসবে অংশগ্রহণ বাঙালির চিরায়ত ঐতিহ্য। দেশ ও জাতির সকল প্রয়োজনে অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি আমাদের ঐক্যবদ্ধ রেখেছে। এ অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি রক্ষায় আমরা দৃঢ়প্রতিজ্ঞ। দুর্গাপূজা বাংলার হাজার বছরের চলমান ও বহমান উৎসব। এর আনন্দ আমাদের সকলের। এর সঙ্গে আমাদের সংস্কৃতির একটি নিবিড় সম্পর্ক রয়েছে। এটি বাঙালির অসাম্প্রদায়িকতার নিদর্শন।

তিনি আরো বলেন, আজ উৎসবের কমতি থাকলেও আনন্দের কমতি নেই, আয়োজনের কমতি থাকলেও উপস্থিতির কমতি নেই। এটাই হলো আমাদের বিশেষত্ব। বাংলার মানুষ সকল আনন্দে অংশগ্রহণ করে। মুসলিমদের ঈদের উৎসবে হিন্দুরা পারিবারিক ও সামাজিকভাবে অংশগ্রহণ করে। এটাই আমাদের গৌরব।

কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ প্রগতিশীল চিন্তা চেতনায় সমৃদ্ধ রাজনৈতিক দল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রতি বছর পূজার অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তিনি গত দুই বছর করোনার কারণে পূজার অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেননি। কিন্তু তিনি সনাতন ধর্মের ভাই-বোনদের সব সময় খোঁজখবর রাখেন।

তিনি আরো বলেন, আমরা বাংলাদেশের সংস্কৃতি ও সকল ধর্মের মানুষকে নিয়ে এমন বাংলাদেশ গড়তে চাই যা হবে উন্নত, সমৃদ্ধ, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক। বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণ করে যেতে পারেননি। কিন্তু তার সুযোগ্য সন্তান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক লড়াই সংগ্রামের পর বাংলাদেশ আজ এগিয়ে চলেছে। বিশ্বের উন্নত দেশ থেকে শুরু করে বিশ্ব সভায় শেখ হাসিনা আজ সম্মানিত হয়েছেন। তাকে পুরস্কৃত করা হয়েছে, যা বিশ্ব দরবারে বাংলাদেশকে বড় করে তুলেছে। শেখ হাসিনা তার সকল অর্জন বাংলার মানুষের জন্য উৎসর্গ করেছেন। শেখ হাসিনা আপনাদের সঙ্গে আছেন, বাংলার মানুষের সঙ্গে আছেন। শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি অসাম্প্রদায়িক দেশ গড়বোই।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন