হঠাৎ অভিযানে মেয়র আরিফ, পালালেন ব্যবসায়ীরা

ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮,   ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

হঠাৎ অভিযানে মেয়র আরিফ, পালালেন ব্যবসায়ীরা

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৯ ১২ অক্টোবর ২০২১  

অভিযানে মেয়র আরিফ

অভিযানে মেয়র আরিফ

সিলেট নগরীর শাহজালাল উপশহরের ডি ব্লক এলাকায় অভিযান চালিয়েছেন সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার সকালে এ অভিযান চালান তিনি। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর সালেহ আহমদ সেলিম। হঠাৎ করে চলা এ অভিযান দেখে দৌড়ে পালিয়ে যান অবৈধ বাজারের মাছ ও তরকারি ব্যবসায়ীরা।

জানা গেছে, শাহজালাল উপশহর আবাসিক এলাকা। এ উপশহরের ডি ব্লকে মূল সড়কের পাশে দীর্ঘদিন ধরে একটি চক্র অবৈধভাবে বাজার বসিয়ে রেখেছিল। মাছ, মুরগি, তরকারিসহ বিভিন্ন ধরনের পণ্য এ বাজারে বিক্রি হতো। ফুটপাত ও সড়ক ঘিরে গড়ে ওঠা এ অবৈধ বাজারের কারণে ভোগান্তি পোহাচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা। অবৈধ বাজারের কারবারিরা প্রতিদিন পচা মাছ-তরকারি এবং মুরগির নাড়িভুঁড়ি ফেলে যেতো; এতে দুর্গন্ধ ছড়াতো। ফুটপাত দখল করে রাখায় স্থানীয়দের চলাচলে বিঘ্ন ঘটতো। সড়কের মধ্যে দোকান বসানোয় সড়ক সংকুচিত হয়ে যানজটের তৈরি হতো।

স্থানীয় লোকজন এ অবৈধ বাজার উচ্ছেদের দাবি জানিয়ে আসছিলেন। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এ বাজারের কারবারিদের সরে যাওয়ার জন্য একাধিকবার বলা হয়েছে। কিন্তু তারা কর্ণপাত না করায় অবশেষে অভিযান চালানো হয়।

সংশ্লিষ্টরা জানান, মেয়র আরিফের এ অভিযান দেখে অবৈধ বাজারের মাছ ও তরকারি ব্যবসায়ীরা দৌড়ে পালিয়ে যান। অনেকে তাদের মাছ-তরকারি ফেলে যান। পরে গরিব ও খেটেখাওয়া লোকজন সেসব কুড়িয়ে নেন।

অভিযানে অবৈধ বাজারের বিভিন্ন জিনিসপত্র জব্দ করে সিসিক। এছাড়া অবৈধ স্থাপনাও গুড়িয়ে দেওয়া হয়।

এ বিষয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, অবৈধ বাজার বসিয়ে তারা পরিবেশ নষ্ট করছিলেন, ভোগান্তি পেহাচ্ছিলেন মানুষ। বারবার বলা সত্ত্বেও তারা বাজার সরাননি। বাধ্য হয়ে আমরা ব্যবস্থা নিয়েছি।

স্থানীয় কাউন্সিলর সালেহ আহমদ সেলিম বলেন, অবৈধ বাজারের ব্যবসায়ীদের বারবার বলেছি, আপনারা এখানে জড়ো হয়ে পরিবেশ নষ্ট করবেন না। আপনারা হেঁটে হেঁটে বিক্রি করেন। তারা শোনেননি। তাদের কারণে রাস্তা সরু হয়ে যায়, জ্যাম লাগে। পরে মেয়রকে বলা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর