এলপিএলের ড্রাফটে ৮ বাংলাদেশি

ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১১ ১৪২৮,   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

এলপিএলের ড্রাফটে ৮ বাংলাদেশি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫২ ১২ অক্টোবর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হবে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় আসর। তার আগে ২৭ অক্টোবর অনুষ্ঠিত হবে প্লেয়ার ড্রাফট। যেখান থেকে ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের পছন্দের খেলোয়াড়দের নিয়ে দল সাজাবে। এবারের প্লেয়ার ড্রাফটে বাংলাদেশ থেকে নাম লিখিয়েছেন ৮ জন ক্রিকেটার।

এবারের এলপিএল ড্রাফটে বিভিন্ন দেশ থেকে মোট ৬৯৯ জন ক্রিকেটার নাম লেখায়। যেখান থেকে ২২৫ জন ক্রিকেটারকে চূড়ান্ত নিলামের জন্য নির্বাচন করেছেন শ্রীলংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। সোমবার সেই তালিকা প্রকাশ করাছে তারা।

এলপিএলে বাংলাদেশ থেকে নাম লেখানো ক্রিকেটাররা হলেন- মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, সোহাগ গাজী, শফিউল ইসলাম, ইমরুল কায়েস ও এবাদত হোসেন।

এছাড়াও অন্যান্য দেশ থেকে নিলামে নাম লেখানো উল্লেখযোগ্য ক্রিকেটাররা হলেন, 

ওয়েস্ট ইন্ডিজ - ক্রিস গেইল, ডোয়াইন স্মিথ, দীনেশ রামদিন, রস্টন চেজ, জনসন চার্লস, কেমার রোচ, শাই হোপ, কিরন পাওয়েল, রাহকিম কর্নওয়াল, ফিদেল এডওয়ার্ডস, শেলডন কটরেল, ফ্যাবিয়ান অ্যালেন, চ্যাডউইক ওয়ালটন, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, জেরোমি টেইলর, কার্লোস ব্র্যাথওয়েট, শিমরন হেটমেয়ার ও আলঝারি জোসেফ।

পাকিস্তান - আনোয়ার আলি, মোহাম্মদ হাফিজ, ফখর জামান, মোহাম্মদ ইরফান, আহমেদ শেহজাদ, সোহেল তানভির, ইমাম উল হক, উমর আকমল, কামরান আকমল, সরফরাজ আহমেদ, জুনায়েদ খান, উসমান খান শিনওয়ারি, হারিস সোহেল, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, হাসান আলি ও ওয়াহাব রিয়াজ।

ইংল্যান্ড - লরি ইভান্স, লুক রাইট, লিয়াম প্লাংকেট, ড্যান লরেন্স, সামিত প্যাটেল, স্টিভেন ফিন, ডেভিড মালান, আদিল রশিদ, স্যাম বিলিংস, ওলি রবিনসন ও রবি বোপারা।

দক্ষিণ আফ্রিকা - বিজর্ন ফরটুইন, রিচার্ড লেভি, ওয়াইন পারনেল, ডুয়ান অলিভিয়ার, ইমরান তাহির, ফাফ ডু প্লেসিস, র‍্যাসি ভ্যান ডার ডুসেন ও মরনে মরকেল।

ভারত - ইউসুফ পাঠান, ইরফান পাঠান ও বিনয় কুমার।

জিম্বাবুয়ে - সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামস।

অস্ট্রেলিয়া - জেমস ফকনার ও ক্রিস লিন।

নিউজিল্যান্ড - মিচেল ম্যাকলেনাগান ও নেইল ব্রুম।

ডেইলি বাংলাদেশ/এএল