বিকেলে চায়ের আড্ডা জমে উঠুক মুচমুচে নুডুলস বল

ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১২ ১৪২৮,   ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বিকেলে চায়ের আড্ডা জমে উঠুক মুচমুচে নুডুলস বল

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৯ ২ জুন ২০২১   আপডেট: ১৫:৫২ ২ জুন ২০২১

নুডুলস বল। ছবি: সংগৃহীত

নুডুলস বল। ছবি: সংগৃহীত

বিকেলে চায়ের সঙ্গে কিছু একটা না হলে চলেই না। তা হোক মিষ্টি জাতীয় খাবার কিংবা ঝাল। কিছু থাকা চাই-ই চাই। আজকের আয়োজনে রয়েছে ঝাল কিছু। তবে এই ঝাল খাবারটি একেবারেই নতুন। আর তা হলো নুডুলসের বল। এই বল বাচ্চাদের খুবই পছন্দের একটি খাবার। খেতেও খুব সুস্বাদু। এই খাবারটি তৈরি করাও খুব সহজ। হাতের কাছে থাকা কম উপকরণ দিয়ে তৈরি করা যায় এটি। চলুন তবে জেনে নেয়া যাক নুডুলস বল তৈরির রেসিপিটি-

উপকরণ: ম্যাগি নুডুলস তিন প্যাকেট, পেঁয়াজ কুচি একটি, কাঁচা মরিচ কুচি দুই থেকে তিনটি, কর্নফ্লাওয়ার এক টেবিল চামচ, ময়দা আধা কাপ, ডিম দুইটি, ম্যাগি মশলা দুই প্যাকেট, আলু সিদ্ধ একটি, গোলমরিচ গুঁড়া আধা চামচ, লবণ স্বাদ মতো, তেল পরিমাণ মতো ভাজার জন্য। 

প্রণালী: প্রথমে দুই প্যাকেট নুডুলস সিদ্ধ করে পানি ঝরিয়ে নিন। এবার একটি বাটিতে ঢেলে একটি ডিম বাদে সব উপকরণ মিশিয়ে নিন। ভালোভাবে মেশানো হয়ে গেলে গোল গোল বল বানিয়ে নিন। অন্য একটি বাটিতে ডিম, গোলমরিচ গুঁড়া আর লবণ মিশিয়ে নিন। বাকি এক প্যাকেট নুডুলস গুঁড়া করে একটি বাটিতে ঢেলে নিন। এবার বল গুলো ডিমে চুবিয়ে নুডুলস মাখিয়ে ডুবো তেলে ভেজে নিন। সবগুলো ভাজা হয়ে গেলে নামিয়ে বিকেলের নাস্তায় পরিবেশন করুন মজাদার নুডুলস বল।   

ডেইলি বাংলাদেশ/এসএ