ঈদে স্বাদ পাল্টাতে পাতে রাখুন ‘ওয়্যাফেল‍‍’

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ২ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

ঈদে স্বাদ পাল্টাতে পাতে রাখুন ‘ওয়্যাফেল‍‍’

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৭ ১২ মে ২০২১   আপডেট: ১৬:২৭ ১২ মে ২০২১

ওয়্যাফেল। ছবি: সংগৃহীত

ওয়্যাফেল। ছবি: সংগৃহীত

ঈদ মানেই মিষ্টি স্বাদের বাহারি খাবার। ঈদের সকালে সবাই মিষ্টি মুখ করেই ঘর থেকে বের হন। তাছাড়া ঈদের দিন কারো বাসায় বেড়াতে গেলেও মিষ্টি জাতীয় খাবার দিয়ে আপ্যায়ন করা হয়। তাইতো ঈদে মিষ্টি খাবার চাই-ই-চাই।

সেমাই, পায়েস, ফিরনী ইত্যাদি খাবারগুলো প্রায় সবাই তৈরি করে থাকেন। তবে এবারের ঈদে স্বাদের ভিন্নতায় রাখতে পারেন সুস্বাদু ‘ওয়্যাফেল’ । যা ঈদে আপনার ডাইনিং টেবিলকে দেবে নতুনত্ব। এছাড়াও হাতের কাছে থাকা উপকরণ দিয়ে তৈরি করা যায়। আর খেতেও দারুণ মজা। চলুন তবে জেনে নেয়া যাক  ‘ওয়্যাফেল‍‍’ তৈরির রেসিপিটি-

উপকরণ: ডিম দুইটি, গুড় দুই টেবিল চামচ, রাগি আটা আধা কাপ, নারকেল কুড়ো আধা কাপ, এলাচ গুঁড়া সামান্য, দারচিনির গুঁড়া সামান্য, তাজা ক্রিম আধা কাপ, দুধ আধা কাপ, মাখন সামান্য, মেপল সিরাপ, চকলেট সস, আমন্ড ও পেস্তার কুচি। 

প্রণালী: একটি বড় বাটিতে ডিম ও গুড় রেখে খুব ভালো করে ফেটিয়ে নিন। তারপর এর মধ্যে রাগি আটা, নারকেল কুড়ো, দুধ, ক্রিম, এলাচ ও দারচিনির গুঁড়া দিয়ে মিশেয়ে নিন। ব্যাটারটা যেন সুন্দর মসৃণ আর ক্রিমি হয় সেদিকে খেয়াল রাখতে হবে। ইলেকট্রিক ওয়্যাফেল ম্যাকারের গায়ে ভালো করে মাখন লাগিয়ে নিন। এরপর একটি গোল চামচের সাহায্যে ওয়্যাফেল মিশ্রণটি সেখানে দিন। 

এরপর আগুনে সেঁকে নিন। দুই পাশেই ভালোভাবে সেঁকে নিতে হবে। এরপর একটি পরিষ্কার প্লেটে তুলে নিন। এভাবে বানিয়ে নিন রাগি ওয়্যাফেল। পাত্রে তুলে রাখা রাগি ওয়্যাফেলের উপর মেপল সিরাপ, চকলেট সস, আমন্ড ও পেস্তা কুঁচি দিয়ে গরম গরম পরিবেশন করুন এবারের ঈদে। পছন্দসই ফল ও আইসক্রিম দিয়েও সাজিয়ে নিতে পারেন। 

ডেইলি বাংলাদেশ/এসএ