ঘরোয়া এক উপায়েই দূর হবে মুখের কালচে ভাব

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ২ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

ঘরোয়া এক উপায়েই দূর হবে মুখের কালচে ভাব

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২২ ১২ মে ২০২১  

ত্বকের কালচে ভাব দূর করার উপায়। ছবি: সংগৃহীত

ত্বকের কালচে ভাব দূর করার উপায়। ছবি: সংগৃহীত

সামনেই ঈদ। আর ঈদে প্রত্যেক নারীই চায় নিজেকে একদম পারফেক্ট দেখাতে। তবে নানা কারণেই অনেকের ত্বক কালচে হয়ে যেতে দেখা যায়। যা সৌন্দর্য নষ্ট করে দেয়। মুখের কালচে ভাব দূর করতে অনেকেই ফেয়ারনেস ক্রিম ব্যবহার করেন, যা ত্বকের আরও মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।

তাই ভরসা রাখুন ঘরোয়া প্রতিকারের উপর। যা কোনো ক্ষতি ছাড়াই আপনার ত্বকের কালচে ভাব দূর করবে। চলুন তবে জেন নেয়া যাক এমন দুটি ঘরোয়া উপায় সম্পর্কে-  

পাকা টমেটো

ফেসিয়ালে পাকা টমেটোর থেকে সস্তা এবং চমকপ্রদ উপাদান আর কিছু হয় না। প্রচুর পরিমাণ ভিটামিন এ, সি এবং পটাশিয়ামের উপস্থিতি পাকা টমেটোকে ফেসিয়ালের দুনিয়ায় একটি বিশেষ স্থান দিয়েছে।

যা যা লাগবে

পাকা টমেটো, চন্দন গুঁড়া, মুলতানি মাটি, গোলাপ জল।

তৈরি ও ব্যবহার পদ্ধতি

প্রথমেই পাকা টমেটো ব্লেন্ডারে ভালো করে পেস্ট করে নিন। এবার একটি পাত্রে দুই চামচ টমেটো পেস্ট, এক চামচ চন্দন গুঁড়া, এক চামচ মুলতানি মাটি, কয়েক ফোঁটা মধু এবং কয়েক ফোঁটা গোলাপজল একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিন। ব্যাস, আপনার প্যাকটি তৈরি।

মিশ্রণটি তৈরি হয়ে গেলে হাতের আঙ্গুলের সাহায্যে প্রলেপ আকারে মুখে যত্ন সহকারে লাগিয়ে নিন। না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবারে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে কমপক্ষে দুই দিন এই প্যাকটি ব্যবহার করুন। এই প্যাকটির নিয়মিত ব্যবহারে আপনার কালচে মুখ ফিরে পাবে উজ্জ্বলতা।

ডেইলি বাংলাদেশ/এএ