দাগহীন, উজ্জ্বল ও সজীব ত্বক মিলবে ঠাণ্ডা পানিতেই

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

দাগহীন, উজ্জ্বল ও সজীব ত্বক মিলবে ঠাণ্ডা পানিতেই

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৩ ২৭ ফেব্রুয়ারি ২০২১  

ত্বকের যত্নে পানি

ত্বকের যত্নে পানি

ত্বকের যত্নে কত কিনা করেন সবাই। কিন্তু সঠিক যত্নের অভাবে ত্বকে নানা সমস্যা দেখা দেয়। অনেকেই এসব সমস্যার সমাধানে অনেক নামীদামী প্রসাধনী ব্যবহার করেন। কিন্তু এতে হিতে বিপরীত হতেই বেশি দেখা যায়। অনেক সময় প্রসাধন-পণ্যের কারণে ত্বক নিষ্প্রাণ হয়ে যায়।

তবে জানেন কি, কোনো নামীদামী প্রসাধনীর চাইতেও ত্বকের জন্য ঠাণ্ডা পানি খুবই উপকারী। ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, ত্বকের জন্য ঠাণ্ডা পানি উপকারী। তাই ত্বক ভালো রাখতে ঠাণ্ডা পানি ব্যবহার করতে পারেন। চলুন জেনে নেয়া যাক, ঠাণ্ডা পানির উপকারিতা সম্পর্কে-

>> ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুলে মুখমণ্ডল তরতাজা হয়।

>> সকালে ঘুম থেকে উঠে ঠাণ্ডা পানিতে মুখ ধুলে মুখের ত্বক উজ্জ্বল হয়।

>> ঠাণ্ডা পানিতে মুখ ধুলে ত্বকের বলিরেখা কমে এবং ত্বকের তারুণ্যভাব ধরে রাখে।

>> সকালে ঘুম থেকে ওঠার পর মুখটা কেমন ফোলা ফোলা দেখায়। এ ক্ষেত্রেও আপনি ঠাণ্ডা পানি ব্যবহার করতে পারেন। ঠাণ্ডা পানিতে মুখ ধুলে মুখের ফোলাভাব কমে যায় এবং সুন্দর দেখায়।

>> সূর্যের রশ্মির ক্ষতিকারক প্রভাব থেকে মুক্তি পেতে সাহায্য করে ঠাণ্ডা পানি। কারণ, ঠাণ্ডা পানি ত্বকের ছিদ্রগুলোকে আঁটসাঁট করে এবং সুরক্ষা দেয়। সূর্যের ক্ষতিকর রশ্মির সংস্পর্শে এলে যেসব লোমকূপের মুখ খুলে যায়, সেগুলোকে সুরক্ষিত রাখে ঠাণ্ডা পানি।

>> এছাড়াও ত্বক অনুজ্জ্বল ও নিষ্প্রাণ হয়ে গেলে আপনি নিয়মিত ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুতে পারেন। এতে ত্বক উজ্জ্বল, দাগহীন ও সজীব হবে।

ডেইলি বাংলাদেশ/এএ