নীলক্ষেত মোড়ে সাত কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৩ রজব ১৪৪২

নীলক্ষেত মোড়ে সাত কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা কলেজ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৯ ২৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:৫৩ ২৪ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের সব পরীক্ষা স্থগিতের প্রতিবাদে নীলক্ষেত মোড়ে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের সব পরীক্ষা স্থগিতের প্রতিবাদে নীলক্ষেত মোড়ে বিক্ষোভ

রাজধানী নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের পরীক্ষা স্থগিতাদেশের প্রতিবাদে বিক্ষোভে নামেন তারা। মঙ্গলবার রাত সাড়ে ৮টা থেকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত চলছে বিক্ষোভ।  

এসময় ‘দাবি মোদের একটাই, হল ক্যাম্পাস খোলা চাই’, ‘পরীক্ষা নিয়ে টালবাহানা, চলবে না চলবে না’, ‘সাত কলেজের ন্যায্য দাবি, মানতে হবে মানতে হবে’, স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা। 

এর আগে এদিন বিকেলে অধ্যক্ষদের নিয়ে এক সভায় সাত কলেজের সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এএসএম মাকসুদ কামাল। সভায় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট অনুষদের ডিন, সাত কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

সরকারি সাত কলেজের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষ ও ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ এবং ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্বের মৌখিক পরীক্ষা চলমান ছিল। এছাড়া পূর্বঘোষিত পরীক্ষার সময়সূচি অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি থেকে ডিগ্রি তৃতীয় বর্ষ ও ১০ মার্চ থেকে অনার্স ২য় বর্ষের (বিশেষ) পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
 

ডেইলি বাংলাদেশ/এমকে/জেডএম