গেইলের পথ ধরলেন রশিদ খানও

ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৩ রজব ১৪৪২

গেইলের পথ ধরলেন রশিদ খানও

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩১ ২৩ ফেব্রুয়ারি ২০২১  

রশিদ খান

রশিদ খান

জাতীয় দলের হয়ে খেলতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ছেড়ে দেশে ফিরছেন ক্রিস গেইল। এবার তার মতোই দেশের ডাকে সাড়া দিয়ে পিএসএল ছেড়ে ফিরে যাচ্ছেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে পিএসএলকে বিদায় বলছেন তিনি।

সোমবার রাতে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ও লাহোর কালান্দার্সের মধ্যকার খেলায় গেইল ও রশিদ খান ভিন্ন ভিন্ন দলের হয়ে মাঠে নেমেছিলেন। মঙ্গলবার সকালে এক টুইট বার্তায় টুর্নামেন্ট ছেড়ে যাওয়ার ঘোষণা দেন রশিদ। এতে পাকিস্তানের এই লিগটি তারকা শূন্য হবার শঙ্কায় ভুগছে।

আগামী ২ মার্চ থেকে শুরু হবে জিম্বাবুয়ে-আফগানিস্তান সিরিজ। টেস্ট ও টি-২০ সিরিজ শেষ করে পাকিস্তানের এই লিগে রশিদের আর খেলতে আসা হবে না। তবে শ্রীলংকার বিপক্ষে ৩ ম্যাচের টি-২০ সিরিজ শেষ করে গেইল পিএসএলে ফিরতে পারেন। 

টুইট বার্তায় রশিদ খান লিখেছেন, খুব অল্প সময় খেলেই এবার পিএসএল ছাড়তে হচ্ছে। আমাকে জাতীয় দায়িত্ব পালন করতে যেতে হবে। সমর্থন ও ভালোবাসার জন্য লাহোর কালান্দার্স ও ভক্তদের ধন্যবাদ দিতে চাই। ইনশাআল্লাহ্‌ আগামী বছর দেখা হবে।

রশিদ খান ফিরে গেলেও টেস্ট দলে না থাকায় আরো কিছু ম্যাচ খেলতে পারছেন আফগানিস্তানের তিনজন খেলোয়াড়। তারা হলেন- কাইস আহমেদ (কোয়েটা গ্ল্যাডিয়েটর্স), মুজিব উর রহমান (পেশোয়ার জালমি) এবং নুর আহমেদ (করাচি কিংস)।

আফগানিস্তান টেস্ট দলঃ

আসগর আফগান (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, জাভেদ আহমাদি, শহিদুল্লাহ কামাল, বাহির শাহ মাহবুব, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আমির হামজা, ফজল হক ফারুকি, আফসার জাজাই,  রশিদ খান, সৈয়দ আহমেদ শিরজাদ, সেলিম শাফি, ওয়াফাদার মোমান্দ, নাসির জামাল, আব্দুল মালিক, মুনির আহমেদ কাকার, জিয়াউর রহমান আকবর এবং ইয়ামিন আহমেদজাই।

ডেইলি বাংলাদেশ/এএল