ব্রণের সমস্যা দূর করবে কর্পূর, জেনে নিন ব্যবহারের উপায়

ঢাকা, রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৫ ১৪২৭,   ১৫ রজব ১৪৪২

ব্রণের সমস্যা দূর করবে কর্পূর, জেনে নিন ব্যবহারের উপায়

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৭ ২৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:১৪ ২৬ জানুয়ারি ২০২১

ব্রণ দূর করতে পারবে কর্পূর

ব্রণ দূর করতে পারবে কর্পূর

ব্রণের সমস্যায় ভোগেন নারী পুরুষ সবাই। শীত হোক কিংবা গরম, কোনো ঋতুতেই পিছু ছাড়ে না এই সমস্যা। একবার ব্রণ হলে সহজে সারতেই চায় না। মুখের পাশাপাশি গলা, পিঠ এবং কাঁধেও ব্রণ দেখা দেয়। আপনার সব সৌন্দর্যই ম্লান করে দেয়। পরিবেশের দূষণ, ধুলাবালি, শারীরিক সমস্যা, অগোছালো জীবনযাত্রা এবং দূষণের কারণে ব্রণ হয়।

ব্রণ থেকে মুক্তি পেতে কত কিছুই না করেন। হাজার হাজার টাকা নষ্ট করেন এর পেছনে। তারপরও মুক্তি মেলে না অস্বস্তিকর এই সমস্যা থেকে। খুব সহজে ঘরে বসেই কর্পূর এবং মুলতানি মাটি ব্যবহার করতে পারেন। চলুন জেনে নেয়া যাক কীভাবে ব্যবহার করতে পারবেন-

ফেস প্যাক তৈরি করে ব্যবহার করতে পারেন। এজন্য দুই চামচ মুলতানি মাটির সাথে এক টুকরো কর্পূর দিন, এর পরে এই পেস্টটিতে গোলাপ জল যোগ করুন। সমস্ত উপকরণ ভালো করে মিশিয়ে নিন। আপনি কর্পূরের পরিবর্তে কর্পূর তেলও ব্যবহার করতে পারেন। এই পেস্টটি আপনার মুখে লাগান। ১৫ মিনিট পরে পরিষ্কার পানি দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন। তবে মুখে এই প্যাকটি লাগানোর আগে অবশ্যই আপনার মুখ ভালোভাবে ধুয়ে নেবেন।

কর্পূরের অ্যান্টি-ব্যাকটিরিয়াল বৈশিষ্ট্য রয়েছে, যা ত্বক থেকে ব্রণ এবং ব্যাকটিরিয়া অপসারণ করতে কাজ করে। মুলতানি মাটির ব্যবহারের ফলে মুখের রিঙ্কেলস কমে। এছাড়াও মুলতানি মাটির ব্যবহারে সানবার্নও কমে যায়। নারী পুরুষ সবাই ব্যবহার করতে পারবেন এই প্যাকটি।  

ডেইলি বাংলাদেশ/কেএসকে