ঘরে তৈরি মাস্কেই দূর হবে ব্ল্যাকহেডস

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১২ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

ঘরে তৈরি মাস্কেই দূর হবে ব্ল্যাকহেডস

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০০ ২৬ অক্টোবর ২০২০  

ছবি: ঘরে তৈরি মাস্কেই দূর হবে ব্ল্যাকহেডস

ছবি: ঘরে তৈরি মাস্কেই দূর হবে ব্ল্যাকহেডস

বর্তমান সময়ে শুধু কাজল আর ঠোঁট রাঙালেই সাজ শেষ হয় না। বিভিন্ন ধরনের প্রসাধনী ব্যবহার করা হয়। তবে সব সাজ নষ্ট করার জন্য রয়েছে ব্রণ, র‍্যাশ এবং ব্ল্যাক ও হোয়াটহেডস। 

ব্ল্যাকহেডস সবচেয়ে বেশি দেখা যায় নাক, কপাল আর থুতনিতে। খুবই বাজে দেখা যায় এগুলো। কোনো মেকআপও ঠিক মতো বসতে চায় না এই জায়গাগুলোতে। 

অন্য ত্বকের চেয়ে তৈলাক্ত ত্বকে এই সমস্যা বেশি দেখা দেয়। এখানে অ্যাকনে, পিম্পল, হোয়াইটহেড ও ব্ল্যাকহেডের সমস্যা থাকে। নাকে ও মুখে ব্ল্যাকহেডস নিয়ে অনেকের দুশ্চিন্তার শেষ নেই। পার্লারে গিয়ে ফেসিয়াল, ক্লিনিং, স্ক্র্যাবিং অনেক কিছুই হয়তো করে থাকেন আপনি। তবে এই সমস্যা থেকে মুক্তি মিলছে না।

ঘরোয়া এই ফেস মাস্ক ব্যবহার করতে পারেন। মাত্র কয়েকটি উপাদানেই বানিয়ে নিতে পারবেন এই ফেস মাস্ক। চলুন তবে জেনে নেয়া যাক এই মাস্ক তৈরির পদ্ধতি-

আরো পড়ুন: পূজার আগে দাগহীন ত্বক পেতে ব্যবহার করুন এই ফেসপ্যাক

প্রথমে একটা কলা ভালো করে চটকে পেস্ট বানিয়ে নিতে হবে। এর পর এর মধ্যে ২ চামচ ওটসের গুঁড়া মিশিয়ে তার সঙ্গে এক চামচ মধু মিশিয়ে ভালো করে মিশ্রণটি তৈরি করে নিন। ওটস ত্বকের মৃত কোষ দূর করতে এবং মুখের ময়লা দূর করতে সাহায্য করে।  

মিশ্রণটি তৈরি হয়ে গেলে ভালো করে মুখে মাখুন। মিনিট দশেক ধরে হালকা হাতে স্ক্র্যাবিং করুন। স্ক্র্যাবিং হয়ে গেলে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এরপর ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। ব্ল্যাকহেডসের এই সমস্যা থেকে সহজেই মুক্তি পাবেন। 

ডেইলি বাংলাদেশ/কেএসকে