পূজায় পোশাকের ধরন বুঝে সাজবেন যেভাবে

ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৪ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

পূজায় পোশাকের ধরন বুঝে সাজবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৬ ২২ অক্টোবর ২০২০  

ছবি: পূজার সাজ

ছবি: পূজার সাজ

হাতে গোনা আর মাত্র কয়েকদিন পরেই পূজার শুরু। এখনই যেন বাতাসে পূজার আমেজ। সারাবছর যেমন তেমন চলা তবে পূজার ক'টা দিন সনাতন ধর্মাবলম্বী নারীদের সাজে থাকে একটু বাড়তি যত্ন। এই পাঁচ ছয় দিন একেক পোশাকের সঙ্গে মানিয়ে একেক রকম সাজ। 

শাড়ির সঙ্গে যেমন ভারী মেকআপ ছাড়া ভালো লাগে না তেমনি কুর্তির সঙ্গে ভারী মেকআপ বেমানান। তাই জেনে রাখুন কোন পোশাকের সঙ্গে কেমন সাজ মানানসই। 

শাড়ি
পূজায় এবার যদি আপনি শাড়ি বেছে নেন তাহলে মেকআপ করুন মনের মতো। ফাউন্টেশন ব্যবহার করতে পারেন। এছাড়াও চোখের সাজে একটু বাড়তি নজর দিন। ভারী মেকআপের সঙ্গে গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করুন। এতে করে আপনাকে দেখাবে আরো বেশি প্রাণবন্ত এবং সুন্দর। চাইলে খোপা করে গাঁজরা পরতে পারেন। শাড়ির সঙ্গে বেশ মানিয়ে যায় এই হেয়ার স্টাইলটি। হাত ভর্তি চুড়ি পরতে ভুলবেন না একেবারেই। 

আরো পড়ুন: এবারের পূজায় ছোটদের পোশাক 

কুর্তি বা সেলোয়ার কামিজ
এবারের পূজায় বৃষ্টি, গরম মিলিয়েই। তাই যারা শাড়ি পরতে চাচ্ছেন না তারা কুর্তি বা সেলোয়ার কামিজ অনায়াশেই পরতে পারেন। বেশ মানিয়ে যাবে আপনাকে। এর সঙ্গে একটু হালকা মেকআপ রাখলেই ভালো। চুলগুলো ছেড়ে রাখতে পারেন আবার একপাশে বেণী করে নিতে পারেন। আবার চাইলে খোপা করে প্লাস্টিকের ফুলের গাঁজরা পরে নিন। সঙ্গে কানে পরুন এন্টিকের একজোড়া দুল। ঠোঁটে গাঢ় মেরুন, ম্যাজেন্ডা কিংবা ব্রাউন লিপস্টিক। কপালে ছোট্ট একটি টিপ আপনার সৌন্দর্য বাড়িয়ে দেবে বহুগুণ।  

ডেইলি বাংলাদেশ/কেএসকে