ভিন্ন স্বাদের সুস্বাদু ‘মুলার ভর্তা’

ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১,   মাঘ ১২ ১৪২৭,   ১১ জমাদিউস সানি ১৪৪২

ভিন্ন স্বাদের সুস্বাদু ‘মুলার ভর্তা’

আখি আক্তার ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৭ ৩০ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:০৬ ৩০ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শীতের সবজি মুলা। যা অনেকের খুব পছন্দের, আবার অনেকের খুবই অপছন্দের। কিন্তু সব সময় একই রকমের তরকারি না রান্না করে স্বাদে নিয়ে আসুন পরিবর্তন।

ভর্তা সবারই খুব পছন্দের। গরম ভাতের সঙ্গে ভর্তা খাওয়ার মজাই আলাদা। অনেক পদের ভর্তাই আমরা খেয়ে থাকি। তবে আজকের ভর্তাটি একদমই ভিন্ন। ভর্তা প্রেমীদের জন্য আজকের রেসিপি সুস্বাদু মুলার ভর্তা। খেতে খুবই মজাদার এই ভর্তাটি। মুলা খেতে যারা পছন্দ করে না তাদেরও ভালো লাগবে মজাদার এই ভর্তাটি। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: মুলা ১টি, যেকোনো বড় মাছ ১ টুকরা, পেঁয়াজ কুঁচি আধা কাপ, লবণ পরিমাণ মতো, শুকনা মরিচ ৪টি, সরিষার তেল পরিমাণ মতো, ধনেপাতা কুঁচি ২ চা চামচ।

প্রণালী: প্রথমে একটি মুলা গ্রেটারে ভালো করে গ্রেট করে লবণ মাখিয়ে ১০-১৫ মিনিট রেখে দিন। এবার একটি পাত্রে মাছের কাঁটা ছাড়িয়ে রাখুন এবং আরেকটি পাত্রে মুলা কুঁচি ভালো করে চিপে পানি ঝাড়িয়ে নিন। এবার মাছের সঙ্গে একে একে মুলা কুঁচি, পেঁয়াজ কুঁচি, লবণ, শুকনা মরিচ, সরিষার তেল ও ধনেপাতা কুঁচি দিয়ে ভালো করে মেখে মিশিয়ে নিন।

দেখলেন তো! কীভাবে খুব সহজেই তৈরি হয়ে গেলো মজাদার মুলার ভর্তা। দেড়ি না করে আজই তৈরি করে ফেলুন এবং উপভোগ করুন সুস্বাদু মুলার ভর্তা।

ডেইলি বাংলাদেশ/এএ