গরম ঠেকাতে চুল বাঁধার সহজ পদ্ধতি

ঢাকা, রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৭ সফর ১৪৪৩

গরম ঠেকাতে চুল বাঁধার সহজ পদ্ধতি

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৬ ১২ সেপ্টেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

গরমের কারণে প্রতি নিয়ত থাকতে হয় অস্বস্তিতে। এখন আবার হুট করে বৃষ্টিও চলে আসে। এই মৌসুমে ঠিক কি ধরণের চুলের স্টাইল আরামদায়ক হবে তা অনেকেই বুঝে উঠতে পারেন না। আবার কি টাইপ চুল বাঁধা নিজের সঙ্গে মানিয়ে যাবে তাও বুঝতে পারেন না।

তাই এই সমস্যার সমাধান করতে শিখে নিন ২টি চুলের স্টাইল। যা আপনার আরাম এবং সৌন্দর্য দুই দিকেই খেয়াল রাখবে। চলুন তবে জেনে নেয়া যাক চুল বাঁধার পদ্ধতিটি-

১. সাইড বান
এটি খুব সুন্দর একটি হেয়ার স্টাইল। লো সাইড বান দেখতে বেশ স্টাইলিশ এবং ইউনিক। করাটাও বেশি কঠিন নয়। যেকোনো শাড়ি অথবা লং ড্রেসের সঙ্গে বেশ মানানসই। পাশাপাশি যেকোনো জায়গায় আপনি এই হেয়ার স্টাইলটি ট্রাই করতে পারেন।

পদ্ধতি
প্রথমে ভালোভাবে চুল আঁচড়ে নিন। মাথার একপাশে সিঁথি করে নিন। এবার সমস্ত চুল ঘাড়ের ডানদিকে একসাইডে এনে বেধে নিন ব্যান্ড দিয়ে। এবার রাখা চুল থেকে ছোট ছোট অংশ নিয়ে পেঁচিয়ে ক্লিপ দিয়ে আটকে নিন। বাকি চুলও ছোট ছোট অংশ করে পেঁচিয়ে বেধে নিন একই পদ্ধতিতে। তাহলেই লো সাইড বান রেডি। যেকোনো ক্যাজুয়াল পোশাকের সঙ্গেই মানাবে এই স্টাইল।

২. মেসি বান
মেসি বান খুব সহজ একটি হেয়ার স্টাইল। যা সহজেই বাড়ি বসে করে নিতে পারবেন। এটি যেকোনো ক্যাজুয়াল পোশাকের সঙ্গেই মানানসই।

পদ্ধতি
প্রথমে ভালোকরে হাত আঙ্গুলের সাহায্য চুল আঁচড়ে নিন। এবার উঁচু করে একটি পনিটেইল বেঁধে নিন। এবার বাকি চুল হাতের সাহায্য পেঁচিয়ে বানের মতো গোল করে কিল্পের দিয়ে আটকে দিন। মাথার সামনে দুপাশে চুল লক্সের মতো বের করে নিন।

ডেইলি বাংলাদেশ/এএ