অর্থপাচার: জিকে শামীমসহ আটজনের বিরুদ্ধে চারজনের সাক্ষ্য
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

অর্থপাচার: জিকে শামীমসহ আটজনের বিরুদ্ধে চারজনের সাক্ষ্য

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৯ ২৬ জুন ২০২২   আপডেট: ১৮:০৯ ২৬ জুন ২০২২

এসএম গোলাম কিবরিয়া (জিকে) শামীম- ফাইল ফটো

এসএম গোলাম কিবরিয়া (জিকে) শামীম- ফাইল ফটো

অর্থপাচার মামলায় এসএম গোলাম কিবরিয়া (জিকে) শামীমসহ ৮ জনের বিরুদ্ধে তিন পুলিশ কর্মকর্তা ও এক জনৈক লোক আদালতে সাক্ষ্য দিয়েছেন। 

রোববার ঢাকার বিশেষ জজ আদালত -১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে এ দিন ধার্য করেন।

এ মামলায় ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

সাক্ষীরা হলেন- সহকারী উপপরিদর্শক আব্দুল মমিন, সিআইডির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম, উপপরিদর্শক জাহাঙ্গীর আলম ও দিদারুল আলম।

এদিন কারাগার থেকে আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর তাদের উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। সাক্ষ্যগ্রহণ শেষ হলে আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ জুন দিন ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন,  মো. জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, জামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

২০২০ সালের ৪ আগস্ট সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ইকোনমিক ক্রাইম স্কোয়াড আবু সাঈদ ৮ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় মোট ২৬ জনকে সাক্ষী করা হয়। এরপর একই বছরের ১০ নভেম্বর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

২০১৯ সালের ২১ সেপ্টেম্বর র‍্যাব-১ এর নায়েব সুবেদার মিজানুর রহমান বাদী হয়ে গুলশান থানায় আসামিদের বিরুদ্ধে অর্থ পাচার প্রতিরোধ আইনে মামলাটি করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে শামীমের বাড়ি ও অফিসে র‍্যাব অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ প্রায় এক কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা এবং মদ জব্দ করে।

ডেইলি বাংলাদেশ/আরআর/এমকেএ

English HighlightsREAD MORE »