তারেকের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
15-august

ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২,   ২৯ শ্রাবণ ১৪২৯,   ১৪ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

তারেকের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনসহ ২১ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪০ ২২ জুন ২০২২   আপডেট: ১৪:৪৬ ২২ জুন ২০২২

গিয়াস উদ্দিন আল মামুন- ফাইল ছবি

গিয়াস উদ্দিন আল মামুন- ফাইল ছবি

ঋণের ৩২ কোটি ৬৭ লাখ ৯৪ হাজার ৬১২ টাকা আত্মসাতের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুন ও সোনালী ব্যাংকের সাবেক এমডি তহামিলুর রহমানসহ ২১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদক উপ-পরিচালক সুভাষ চন্দ্র দত্ত বাদী হয়ে এই মামলা করেছেন বলে দুদক সূত্র নিশ্চিত করেছে।

মামলার আসামিদের মধ্যে রয়েছেন- মেসার্স ওয়ান স্পিনিং মিলস লিমিটেডের চেয়ারম্যান মো. হারুন অর রশীদ, এমডি গিয়াস উদ্দিন আল মামুন, পরিচালক জি আর চৌধুরী ওরফে গোলাম রব্বানী চৌধুরী, নাসির উদ্দিন মিয়া, এ এইচ এম জাহাঙ্গীর ওরফে আবু হাসান মোহাম্মদ জাহাঙ্গীর ও রাজিব সিরাজ।

মামলায় সোনালী ব্যাংকের আসামিরা হলেন- সাবেক এমডি মুহাম্মদ তাহমিলুর রহমান, সাবেক ডিএমডি মো. আমানুল্লাহ, সাবেক জিএম মো. মিজানুর রহমান ও শফিকুর রহমান, এজিএম মো. শাহ আলম, সাবেক ডিজিএম খন্দকার মোশারফ আলী, মো. কামরুল ইসলাম ও আবু জাফর মো. সালেহ, সাবেক এজিএম মো. আলী আরশাদ ও মো. আবু মুসা, সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. আতিকুর রহমান, ওয়াহিদ উদ্দিন আহম্মদ ও এস এম এম আওলাদ হোসেন এবং সাবেক প্রিন্সিপাল অফিসার মো. আব্দুর রাজ্জাক।

জানা গেছে, অর্থ আত্মসাতের মাধ্যমে সোনালী ব্যাংকের তথা সরকারের ৩২ কোটি ৬৭ লাখ ৯৪ হাজার ৬১২ টাকা আত্মসাৎ করায় সোনালী ব্যাংক ও মেসার্স ওয়ান স্পিনিং মিলস লিমিটেডের ২১ কর্মকর্তার বিরুদ্ধে দুদক এই মামলা করেছে।

এর আগে দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় উল্লিখিত ২১ জনের নামে সংশ্লিষ্ট ধারায় একটি মামলা করার জন্য কমিশন কর্তৃক অনুমোদন দেওয়া হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এইচএন

English HighlightsREAD MORE »