বদির দুর্নীতি মামলা বিচারিক আদালতে দ্রুত নিষ্পত্তির নির্দেশ

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৬ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৮ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বদির দুর্নীতি মামলা বিচারিক আদালতে দ্রুত নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০০ ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:০১ ১৮ জানুয়ারি ২০২২

আবদুর রহমান বদি- ফাইল ছবি

আবদুর রহমান বদি- ফাইল ছবি

২০০৭ সালে করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে কক্সবাজার-৪ আসনের সাবেক এমপি আবদুর রহমান বদির করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে মামলাটি বিচারিক (নিম্ন) আদালতে দ্রুত নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ   এডভোকেট মো. খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট  মো. খুরশীদ আলম খান জানান, অভিযোগ গঠনের সময় তিনি (আব্দুর রহমান বদি) অব্যাহতি চেয়েছেন। কিন্তু সে আবেদন খারিজ করেছেন বিচারিক আদালত। পরে সেই খারিজাদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন তিনি।

তার আইনজীবী আদালতে জানান, হাইকোর্টে এ মামলা তারা চালাবেন না। ফলে তাদের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে বিচারিক আদালতকে দ্রুত মামলাটি নিষ্পত্তি করতে বলেছেন হাইকোর্ট।

৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন ও ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর আব্দুর রহমান বদির বিরুদ্ধে মামলা করে দুদক। দীর্ঘদিন স্থগিত থাকার পর মামলাটির কার্যক্রম ২০১৭ সালে সচল হয়।

এ মামলায় ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর তার অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করে আদেশ দেন চট্টগ্রামের বিচারিক আদালত। ওই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন করেন আব্দুর রহমান বদি।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »