নির্দোষ দাবি করে ন্যায় বিচার চাইলেন স্বাস্থ্যের ড্রাইভার মালেক

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

নির্দোষ দাবি করে ন্যায় বিচার চাইলেন স্বাস্থ্যের ড্রাইভার মালেক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪২ ৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:২৫ ২১ সেপ্টেম্বর ২০২১

গাড়িচালক আব্দুল মালেক- ফাইল ছবি

গাড়িচালক আব্দুল মালেক- ফাইল ছবি

অস্ত্র আইনের মামলায় স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেক (৬৩) আত্মপক্ষ সমর্থনে আদালতে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার চেয়েছেন।

বৃহস্পতিবার ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৪ এর বিচারক রবিউল আলমের আদালতে ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনে এ দাবি করেন তিনি।

এরপর আদালত আগামী ১৩ সেপ্টেম্বর যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর মোহাম্মাদ সালাহউদ্দিন হাওলাদার এ তথ্য জানান।

তিনি বলেন, মামলাটিতে ঢাকার এক নম্বর মহানগর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েশ চার্জশিটের ১৩ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করেন। গত ৬ সেপ্টেম্বর মামলাটি এ আদালতে অবশিষ্ট বিচারের জন্য পাঠানো হয়। সে অনুযায়ী বৃহস্পতিবার এ আদালতে আত্মপক্ষ সমর্থন শুনানি হয়।

গত ১১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই মেহেদী হাসান চৌধুরী গাড়িচালক আব্দুল মালেকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এরপর গত ১১ মার্চ আব্দুল মালেকের বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত। গত ৫ সেপ্টেম্বর মামলাটির সাক্ষ্য গ্রহণ শেষ হয়।

অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গত বছর ২০ সেপ্টেম্বর ভোরে রাজধানীর তুরাগ এলাকা থেকে গাড়িচালক আব্দুল মালেককে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ বাংলাদেশি টাকার জাল নোট, একটি ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-১ এর পরিদর্শক (শহর ও যান) আলমগীর হোসেন বাদী হয়ে তুরাগ থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দু’টি মামলা করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এমকেএ