আদালতে যা বললেন হেলেনা জাহাঙ্গীর

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

আদালতে যা বললেন হেলেনা জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৪১ ৩০ জুলাই ২০২১  

আদালতে হেলেনা জাহাঙ্গীর

আদালতে হেলেনা জাহাঙ্গীর

আদালতে নিজেকে নিরপরাধ বলে দাবি করেছেন আলোচিত-সমালোচিত হেলেনা জাহাঙ্গীর। তিনি নিজেকে সরকারের লোক বলেও দাবি করেন।

শুক্রবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে হেলেনাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ।

বিচারক হেলেনা জাহাঙ্গীরকে তার আত্মপক্ষ সমর্থনে কিছু বলার জন্য সময় দিলে তখন তিনি বলেন, ‌‌‌‘আমি সরকারের লোক। আমি আওয়ামী লীগের লোক। আমার কোনো পদ এখনো হারাইনি। এখনো সে বিষয়ে কোনো নোটিশ পাইনি। আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করি, কেউ যদি তার বিরুদ্ধে কোনো কথা বলে আমি প্রটেস্ট করি।’

মামলার শুনানিতে নিজের আত্মপক্ষ সমর্থনে কিছু বলার জন্য হেলেনা জাহাঙ্গীরকে সময় দেন ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী।

এ সময় হেলেনা জাহাঙ্গীর বলেন, ‘আমি সরকারের লোক। আমি আওয়ামী লীগের লোক। আমার কোনো পদ এখনো হারাইনি। এখনো সে বিষয়ে কোনো নোটিশ পাইনি। আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করি, কেউ যদি তার বিরুদ্ধে কোনো কথা বলে আমি প্রটেস্ট করি।’

তিনি আরো বলেন, ‘আমি এখনো পদে বহাল রয়েছি। আমি ফেসবুকে কোনো ধরনের বাজে মন্তব্য করিনি। কেউ কিছু বলতে পারবে না। আমি সরকারি লোক। আমি কোনো অপরাধ করিনি। তার প্রমাণ নেই।’

এর আগে, বিকেলে গুলশান থানায় হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে হেলেনা জাহাঙ্গীরকে গুলশান থানায় হস্তান্তর করে র‌্যাব।

গুলশান থানার ওসি আবুল হাসান বলেন, হেলেনা জাহাঙ্গীরকে থানায় হস্তান্তর করেন র‌্যাব সদস্যরা। এরপর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার রাত ১২টার দিকে গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব।

এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ধারালো ছুরি, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়। আটকের পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদর দফতরে নেয়া হয়। এছাড়া হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন আইপি টেলিভিশন জয়যাত্রার অফিসে অভিযান চালিয়ে বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। একই সঙ্গে সিলগালা করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর