৪ কেজি সোনাসহ গ্রেফতার মাহিন কারাগারে

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

৪ কেজি সোনাসহ গ্রেফতার মাহিন কারাগারে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫১ ৩০ জুলাই ২০২১  

মাহিন উদ্দিন (মাঝে বসা) - সংগৃহীত

মাহিন উদ্দিন (মাঝে বসা) - সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কেজি ২৯২ গ্রাম সোনাসহ গ্রেফতার সৌদি আরব ফেরত যাত্রী মাহিন উদ্দিনের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

শুক্রবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালত এই আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে। 

এদিন রিমান্ড শেষে আসামি মাহিনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এসময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তার জবানবন্দি রেকর্ড করার জন্য আবেদন করেন। কিন্তু পরবর্তীতে আসামি মাহিন জবানবন্দি দিতে অস্বীকৃতি জানানোয় আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, গত ২৬ জুলাই বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকায় এলে তাকে গ্রেফতার করে ঢাকা কাস্টম হাউস। তার পরদিন গত ২৭ জুলাই আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর বিমানবন্দর থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামির দশ দিনের রিমান্ড নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে  আদালত তার দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

ঢাকা কাস্টম হাউস জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এই যাত্রীকে বোর্ডিং ব্রিজ হতে আটক করা হয়। বিমানবন্দর কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম তাকে গ্রিন চ্যানেলে নিয়ে আসে। পরে তার সঙ্গে থাকা একটি হ্যান্ড ব্যাগের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৩৭ পিস সোনার বার উদ্ধার করা হয়। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম মাহিন উদ্দিন। তার বাড়ি কুমিল্লা জেলায়।

কাস্টম হাউস আরো জানায়, যাত্রীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সৌদি আরবের কিং খালিদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে কুমিল্লা সদরের জাকির হোসেন নামের এক পরিচিত প্রবাসী তার কাছে ওই গোল্ডবারসমূহ হস্তান্তর করে। শাহজালালে আসার পর এয়ারপোর্টের বাইরে কোনও একজনের ফোন করে এসব গোল্ডবার রিসিভ করার কথা ছিল। জব্দ সোনার বাজার মূল্য প্রায় ৩ কোটি টাকা।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ