সাংবাদিক পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা: শামীম কারাগারে

ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮,   ২১ জ্বিলহজ্জ ১৪৪২

সাংবাদিক পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা: শামীম কারাগারে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৩ ২১ জুন ২০২১  

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

সাংবাদিক পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার আহসান শামীমের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত শুনানি শেষে এই আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে। 

এদিন আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আসামি পক্ষে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোববার রাত সাড়ে ৩টা গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার চরপ্রসন্নদী গ্রামে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম। এ সময় তার থেকে ৩টি মোবাইল ও ৬টি সিম কার্ড উদ্ধার করা হয়।

এজাহার সূত্রে জানা যায়, যুগান্তরের সিনিয়র স্টাফ রিপোর্টার পরিচয় দিয়ে যুগান্তর পত্রিকা অফিসে লাইনম্যান ও সুপারভাইজার পদে চাকরির প্রলোভন দিয়ে বিভিন্ন লোকজনের কাছ থেকে ৪৯ হাজার ৫০০ টাকা গ্রহণ করেন শামীম। কিন্তু তাদের চাকরি না দিয়ে উল্টো হুমকি প্রদান করেন। প্রতারণার শিকার ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল রোববার ধানমন্ডি থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলাটি থানা পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম। এরপর ভিকটিমদের দেওয়া তথ্য ও আধুনিক প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করা হয়। এরপর গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ