প্লট জালিয়াতি: নতুন ধারার এমডি হাসিবুল রিমান্ডে 

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

প্লট জালিয়াতি: নতুন ধারার এমডি হাসিবুল রিমান্ডে 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪২ ১৩ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

প্লট বুঝিয়ে না দিয়ে নিজেদের নামে শেয়ার জালিয়াতির অভিযোগে করা মামলায় বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসিবুল হক সরকার ওরফে ফুলু সরকারের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তারের আদালত এ আদেশ দেন।

মামলার সূত্রে জানা যায়, মামলার বাদী বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের একজন গ্রাহক। তিনি জমি বাবদ মোট এক কোটি ৮৭ লাখ ৫৫ হাজার টাকা সম্পূর্ণ পরিশোধ করেন। বাদীসহ অন্যান্য ১০ জন গ্রাহক ২০০৬ সালে বিজিডিএল নতুন ধারা হাউজিং প্রজেক্টে সর্বমোট ১১ টি ফাইলে প্লটের বুকিং দেন এবং মোট ১৩৭ কাঠা জমির বাবদ সর্বমোট ১০ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার টাকা পরিশোধ করেন। চুক্তিপত্রের শর্ত মোতাবেক ২০১১ সালের জুলাই মাস থেকে সমস্ত অবকাঠামো এবং বাউন্ডারি ওয়ালসহ বাদীসহ তার সঙ্গীয় অন্যান্যদেরকে প্লট বুঝিয়ে দেয়ার কথা থাকলেও বিডিডিএল নতুন ধারা হাউজিং লিমিটেডের এমডি আসামি হাসিবুল হক বুঝিয়ে না দিয়ে কালক্ষেপন করতে থাকে।

এরপর মামলার বাদীসহ অন্যরা খোজ নিয়ে জানতে পারেন যে , ২০১৪ সালে আসামী হাবিবুল হক সরকার ওবাফে ফুলু সরকার, মাস্তাফিজুর রহমান (মানিক), শেখ শফিকুল আলম (রফিক) গং ওই কোম্পানির অন্যান্য পরিচালকদের স্বাক্ষর ও টিপসহি জালিয়াতি করে নিজেদের নামে শেয়ার নিয়ে নেয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ