সেই দেলুর বিরুদ্ধে চার মামলা

ঢাকা, রোববার   ১৩ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০২ জ্বিলকদ ১৪৪২

সেই দেলুর বিরুদ্ধে চার মামলা

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৩ ৯ মে ২০২১  

দেলোয়ার হোসেন দেলু

দেলোয়ার হোসেন দেলু

রাজধানীর নকশাবর্হিভূত দোকান বরাদ্দ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ায় অভিযোগে আলোচিত দেলোয়ার হোসেন দেলুর বিরুদ্ধে চারটি মামলা করা হয়েছে। দেলু রাজধানীর ফুলবাড়িয়ার নগর প্লাজা, সিটি প্লাজা ও জাকির সুপার মার্কেটের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে চারটি মামলা হয়। মামলার বাদীরা হলেন- ব্যবসায়ী কামাল হোসেন, আব্বাস আলীর, জাহাঙ্গীর আলম ও হাবিবুর রহমান।

ভুক্তভোগী ব্যবসায়ী ও মামলার বাদীদের অভিযোগ, সমিতির প্যাডে সই করে নকশাবর্হিতভূত দোকান বরাদ্দ দিয়ে প্রত্যেকের কাছে থেকে ৩০ থেকে ৪৫ লাখ টাকা করে নিয়েছেন দেলু। এছাড়া দোকানকে বৈধতা দেয়ার নাম করে আরো কয়েক লাখ টাকা করে নিয়েছেন তিনি। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মেয়র হিসাবে দায়িত্ব নেয়ার পর এসব দোকান অবৈধ হিসেবে চিহ্নিত করে উচ্ছেদ করেন। চুক্তি অনুযায়ী সিটি কর্পোরেশন থেকে দোকানের অনুমোদন করিয়ে দিতে ব্যর্থ হওয়ায় দেলোয়ার হোসেন দেলুর কাছে টাকা ফেরত চাওয়ায় তাদের হুমকি ধামকি দিচ্ছেন দেলু।

ভুক্তভোগী কামাল হোসেন, আব্বাস আলীর, জাহাঙ্গীর আলম ও হাবিবুর রহমান তাদের মামলার এজাহারে একই ধরনের অভিযোগ তুলে ধরেছেন। তাদের মতো হাজারো ব্যবসায়ী দেলোয়ার হোসেনের প্রতারণার ফাঁদে পড়ে সর্বস্বান্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অভিযোগ, নগর প্লাজা, সিটি প্লাজা ও জাকির সুপার মার্কেটে ৯১১টি অবৈধ দোকান বানিয়ে ওই সব ব্যবসায়ীকে সমিতির প্যাডে সই করে দোকান বরাদ্দ দেয়ার নামে দেলোয়ার হোসেন হাতিয়ে নিয়েছেন অন্তত ২০০ কোটি টাকা। সিটি কর্পোরেশন অভিযানের পর থেকেই মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন দেলু গা ডাকা দিলেও উচ্ছেদ অভিযান শেষে আবারো মার্কেট দখল নিতে চেষ্টা করে যাচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ