ইরফান সেলিমের জামিন শুনানি ১৯ এপ্রিল

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

ইরফান সেলিমের জামিন শুনানি ১৯ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৩ ৮ এপ্রিল ২০২১   আপডেট: ২০:৫৫ ৮ এপ্রিল ২০২১

ইরফান সেলিম- ফাইল ফটো

ইরফান সেলিম- ফাইল ফটো

রাজধানীর কলাবাগারে মারধরের ঘটনায় হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমের জামিন শুনানির জন্য ১৯ এপ্রিল দিন ধার্য করা হয়েছে। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চে তার জামিন বিষয়ে শুনানি হবে।

বৃহস্পতিবার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার আদালত এ আদেশ দেন। 

আদালতে ইরফান সেলিমের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

এর আগে ২৪ মার্চ হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে হাইকোর্টের দেয়া জামিন চার সপ্তাহের জন্য স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। পরে এ জামিন স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য গত মঙ্গলবার আবেদন করেন ইরফান সেলিম। সেই আবেদনের শুনানি নিয়ে চেম্বার আদালত ১৯ এপ্রিল শুনানির দিন নির্ধারণ করলেন।

গত ১৮ মার্চ রাজধানীর কলাবাগানে মারধরের ঘটনায় হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে জামিন দেন হাইকোর্ট। তার জামিন বিষয়ে রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

গত ১৮ মার্চ ওই মারধরের ঘটনায় হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে জামিন দেন হাইকোর্ট। তার জামিন বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

তারও আগে ২৭ জানুয়ারি ওই ঘটনায় হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

উল্লেখ্য, গত বছরের ২৬ অক্টোবর রাজধানীর কলাবাগারে মারধরের ঘটনায় হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমসহ চার জনের বিরুদ্ধে ধানমন্ডি থানায় ‘মারধর ও হত্যা চেষ্টা’ মামলা করা হয়।

পুলিশ সূত্রমতে, ঘটনার সময় এমপি হাজী সেলিম গাড়িতে ছিলেন না। তার ছেলে ইরফান ও নিরাপত্তারক্ষী ছিলেন।
 
ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া বলেন, এ ঘটনায় ‘মারধর ও হত্যা চেষ্টা’ মামলা করা হয়েছে। পরে ইফরান সেলিমকে গ্রেফতার করা হয়। নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন ইরফান সেলিম।

ডেইলি বাংলাদেশ/এমকেএ