নাশকতা মামলায় বিএনপি নেতা আসলামকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

ঢাকা, বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১,   বৈশাখ ২ ১৪২৮,   ০২ রমজান ১৪৪২

নাশকতা মামলায় বিএনপি নেতা আসলামকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৪ ৯ মার্চ ২০২১   আপডেট: ১৯:০০ ৯ মার্চ ২০২১

বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরী- ফাইল ছবি

বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরী- ফাইল ছবি

রাজধানীর কোতোয়ালি থানায় দায়ের করা নাশকতার মামলায় বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন আসামি আসলামকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এ সময় তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিনের আবেদন খারিজ করে তাকে তিন দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

এর আগে, গত ১৮ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই হুমায়ূন কবির আসামি আসলামকে গ্রেফতার দেখানোসহ সাত দিনের রিমান্ড আবেদন করেন। এরপর আদালত ১৮ ফেব্রুয়ারি তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করে রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি জামায়াতে ইসলামসহ সমমনা ১২ ইসলামী দল হরতাল ডাকে। এর সমর্থনে ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে কোতোয়ালি থানাধীন বাবুবাজার জামে মসজিদের সামনে থেকে দলের নেতাকর্মীরা মিছিল বের করেন। মিছিল থেকে তারা সরকার ও শাহবাগ গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। বাবুবাজার পুলিশ ফাঁড়ির সামনে পুলিশ তাদের নিবৃত্ত করার চেষ্টা করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করেন। পুলিশও আত্মরক্ষার্থে লাঠি-চার্জ করে। এতে ক্ষিপ্ত হয়ে দুর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ও গুলি চালায়।

এ ঘটনায় কোতোয়ালি থানার এসআই এরশাদ হোসেন ২৩ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট থানায় মামলা করেন। মামলায় ১০১ জনের নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত আরো ২০০-২৫০ জনকে আসামি করা হয়। এখন পর্যন্ত মামলাটিতে ১০৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/এইচএন