বরখাস্ত ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুজনের সাক্ষ্য 

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ১ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

অবৈধ সম্পদ অর্জন

বরখাস্ত ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুজনের সাক্ষ্য 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪১ ৯ মার্চ ২০২১   আপডেট: ১৫:৪২ ৯ মার্চ ২০২১

পুলিশের হাতে গ্রেফতার ডিআইজি মিজান। ছবি: ডেইলি বাংলাদেশ

পুলিশের হাতে গ্রেফতার ডিআইজি মিজান। ছবি: ডেইলি বাংলাদেশ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে বরিশাল জেলার মেহেদিগঞ্জ পৌর মেয়র কামাল উদ্দিন খান ও ডাচ বাংলা ব্যাংকের ম্যানেজার আরিফুল হক আদালতে সাক্ষ্য দিয়েছেন। 

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে তারা সাক্ষ্য দেন। এ মামলায় মোট ৩৩ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।  

এদিন আসামি ডিআইজি মিজান ও তার ভাগ্নে মাহমুদুল হাসানকে আদালতে হাজির করা হয়। তাদের উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। পরে সাক্ষীর জবানবন্দি শেষ হলে আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেন। জেরা শেষ হলে আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৩ মার্চ দিন ধার্য করেন। তবে ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ও ছোট ভাই মাহবুবুর রহমান পলাতক থাকায় আদালতে উপস্থিত ছিলেন না।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে গত ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেন। 

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

ডেইলি বাংলাদেশ/জেডআর