বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু: আদনানের রিমান্ড শুনানি সোমবার

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ২ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু: আদনানের রিমান্ড শুনানি সোমবার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৮ ৫ মার্চ ২০২১  

তাজরিন মোস্তফা মৌমিতা - ফাইল ছবি

তাজরিন মোস্তফা মৌমিতা - ফাইল ছবি

রাজধানীর কলাবাগানে ভবনের ছাদ থেকে পড়ে তাজরিন মোস্তফা মৌমিতা (১৯) নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় করা মামলায় গ্রেফতার আমির হামজা আদনানের পাঁচ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাকে এ মামলায় গ্রেফতার দেখান। একইসঙ্গে আদালত আগামী সোমবার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। 

শুক্রবার সংশ্লিষ্ট আদালত সূত্রে এ তথ্য জানা গেছে। 

এদিন আসামি আমির হামজা আদনানকে আদালতে হাজির করা হয়। এরপর আদালত তাকে এ মামলায় গ্রেফতার দেখান। এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে চেয়ে আবেদন করেন। এরপর আদালত এ বিষয়ে শুনানির জন্য আগামী সোমবার দিন ধার্য করেন। 

এদিকে এ মামলায় বাড়ির মালিকের ছেলে ফাইজারসহ পাঁচ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১২ এপ্রিল দিন ধার্য রয়েছে। গত ২ মার্চ ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত মামলার এজাহার গ্রহণ করে এদিন ধার্য করেন। এর আগে গত ১ মার্চ রাতে নিহত শিক্ষার্থীর বাবা মো. কামাল মোস্তফা খান শামীম নিজে বাদী হয়ে কলাবাগান থানায় মামলা দায়ের করেন। ঘটনার তিন দিন পর তিনি এ মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, মেয়েটি তার পরিবারের সঙ্গে কলাবাগান ৮ নম্বর রোডের ২ নম্বর বাড়ির চতুর্থ তলায় দীর্ঘদিন ধরে বসবাস করে। গত ২৬ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৪টার দিকে সাততলা ভবনটির ছাদে ওঠে। সন্ধ্যা ৬টার দিকে পরিবার জানতে পারে, তাদের মেয়ে ছাদ থেকে পড়ে গেছে। ময়নাতদন্ত শেষে শনিবার রাতে রাজধানীর রায়েরবাজার কবরস্থানে লাশ দাফন করা হয়।

জানা গেছে, ফাইজার দীর্ঘদিন ধরে মেয়েটিকে উত্ত্যক্ত করছিল। ফাইজার বাসার ছাদে বন্ধুদের নিয়ে আড্ডা দিতো। পড়ালেখা শেষে মাঝে মধ্যে বিকেলে ছাদে উঠলেও মেয়েটিকে উত্যক্ত করতো ফাইজার।

পরিবারের অভিযোগ, মেয়েটিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এতে বাড়ির মালিকের ছেলে ফাইজার ও তার বন্ধুরা জড়িত থাকতে পারেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ