মাহবুবুল হক চিশতীর স্ত্রীর জামিন নিয়ে হাইকোর্টের রুল

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

মাহবুবুল হক চিশতীর স্ত্রীর জামিন নিয়ে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৫ ২৫ ফেব্রুয়ারি ২০২১  

মো. মাহবুবুল হক চিশতী ও স্ত্রী মোছা. রোজী চিশতী - সংগৃহীত

মো. মাহবুবুল হক চিশতী ও স্ত্রী মোছা. রোজী চিশতী - সংগৃহীত

ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর স্ত্রী মোছা. রোজী চিশতীর জামিন কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী ১০ দিনের মধ্যে সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা।

এর আগে রোজী চিশতী গত ৫ জানুয়ারি মহানগর সিনিয়র স্পেশাল জজ কোর্ট থেকে জামিন পেয়েছিলেন। সেই জামিন আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) গত ১৮ ফেব্রুয়ারি হাইকোর্টে জামিন বাতিলের জন্য রিভিশন আবেদন করেন।

মামলার এজহার অনুযায়ী, দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৫ কোটি ৮৫ লাখ ৬২ হাজার ৪৪২ টাকার সম্পদ গোপনপূর্বক এবং বকশীগঞ্জ এগ্রো ইন্ডাস্ট্রিজের নিকট ভূমি অগ্রিম ও ফরেন লোন বাবদ অগ্রিম হিসেবে ৪ কোটি ৩০ লাখ ১৬ হাজার ৭৪৯ টাকা মিথ্যা ও ভিত্তিহীন দায় ঘোষণা দেয়ার অপরাধসহ ৩৭ কোটি ৩৮ লাখ ৩ হাজার ২৫৬ টাকা মূল্যের সম্পদ অর্জন করে তা হস্তান্তর, স্থানান্তর ও রূপান্তর করার অপরাধে দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়সাল গত ১৫ ডিসেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ মামলা করেন। মামলায় রোজী চিশতী ও মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতিকে আসামি করা হয়।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ