মিথ্যা তথ্য দেয়ায় চাকরিচ্যুত এসআই জলিলের ছয় বছরের কারাদণ্ড 

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

মিথ্যা তথ্য দেয়ায় চাকরিচ্যুত এসআই জলিলের ছয় বছরের কারাদণ্ড 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৪ ২৫ ফেব্রুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সম্পদের হিসাব বিবরণীতে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে দুদকের করা মামলায় সিরাজগঞ্জ সদর থানার চাকরিচ্যুত এসআই আব্দুল জলিলের ছয় বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার  ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। 

এর আগে আসামি জলিল আদালতে উপস্থিতি হন। এরপর বিচারক তার উপস্থিতিতে রায় পড়া শুরু করেন। রায় পড়া শেষ হলে আসামি জলিলের ছয় বছরের কারাদণ্ড দেন আদালত। এ সময় তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

রায়ের আদেশে উল্লেখ করা হয়, দুদক আইনের ২৬ (২) ধারায় তিন বছর ও ২৭(১) ধারায় তিন বছরের কারাদণ্ড দেন আদালত। তবে দুই ধারার সাজা এক সঙ্গে চলবে বলে বিচারক রায়ে বলা হয়।

মামলার সূত্রে জানা যায়, দুর্নীতি দমন কমিশন আব্দুল জলিলকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করার জন্য নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার তিনি ২৩ লাখ ৭৩ হাজার ২৩২ টাকার সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন। তবে দুদক তদন্তে তার অর্জিত সম্পদ পান ২৭ লাখ ৭০ হাজার ৮৩২ টাকার। এ ঘটনায় ২০১৭ সালের ৫ নভেম্বর  রমনা থানায় দুদকের সহকারী পরিচালক আসাদুজ্জামান বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা করেন। এরপর ২০১৮ সালের ২৮ নভেম্বর তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদক।

গত বছরের ২৫ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের আদেশ দেন আদালত। বিচার চলাকালীন বিভিন্ন সময়ে মামলায় আট জন সাক্ষীর মধ্যে চারজনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

ডেইলি বাংলাদেশ/আরএইচ