জামিন মেলেনি ফরিদপুরের সেই ২ ভাইয়ের

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১,   ফাল্গুন ১৯ ১৪২৭,   ১৯ রজব ১৪৪২

জামিন মেলেনি ফরিদপুরের সেই ২ ভাইয়ের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১৪ ২৮ জানুয়ারি ২০২১  

বরকত ও রুবেল

বরকত ও রুবেল

চাঁদাবাজির মামলায় ফরিদপুর শহরের সাজ্জাদ হোসেন ওরফে বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে হাইকোর্টে তাদের জামিন মেলেনি বলে জানিয়েছেন আইনজীবীরা।

বুধবার হাইকোর্টের বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মহিউদ্দিন আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

মামলার এজাহারে বলা হয়, ব্যবসায়ী শামসুল আলম চৌধুরীর কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন ওই দুই ভাই। চাঁদা না দেয়ায় ২০১৯ সালের ২২ ডিসেম্বর রাতে বরকত ও রুবেলের নেতৃত্বে ‘হাতুড়ি বাহিনীর’ ১৫-২০ জন সন্ত্রাসী তার প্রতিষ্ঠানে হামলা করে। সন্ত্রাসীরা তাকে, তার ছেলেকে এবং গাড়িচালককে মারধর করে জোর করে সোয়া পাঁচ লাখ টাকা নিয়ে যায়। ঘটনার প্রায় এক বছর পর ২০২০ সালের ১২ জুন এ ঘটনায় মামলা দায়ের করেন শামসুল আলম।

ফরিদপুর শহরের গোলচামত এলাকায় সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শহরের বিভিন্ন স্থান থেকে সাজ্জাদ ও রুবেলসহ ৯ জনকে গত বছরের ৭ জুন গ্রেফতার করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে অস্ত্রসহ বিভিন্ন আইনে মামলা হয়।

এর আগে সিআইডি পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ ওই দুই ভাইয়ের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন রাজধানীর কাফরুল থানায় মামলা করেন। মানি লন্ডারিংয়ের ওই মামলায় দুই ভাইয়ের বিরুদ্ধে অনুমান দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর