আনসার আল ইসলামের চারজন রিমান্ডে 

ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৪ রজব ১৪৪২

আনসার আল ইসলামের চারজন রিমান্ডে 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৮ ২৪ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর মিরপুর রূপনগর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চারজন তিন দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে এ আদেশ দেন। 

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন মো. হাসিবুর রহমান ওরফে সোহেল, মো. মোশারফ হোসেন ওরফে আতিক, রামিম হোসেন ওরফে ওরফে পনির হোসেন ও মো. সজিব মিয়া ওরফে খিজির। 

এর আগে পাঁচ আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করেন৷ এরপর শুনানি শেষে আদালত চার আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন৷ এছাড়া অন্য আসামি চঞ্চল হোসেন ওরফে আব্দুল্লাহ কিশোর হওয়ায় আদালত তাকে কারাগারে পাঠান। তবে আগামী ২৬ জানুয়ারি তার রিমান্ড শুনানি হবে। 

এদিকে গত শুক্রবার রাত ১১টার দিকে রূপনগর এলাকা থেকে আনসার আল ইসলামের ৫ সক্রিয় সদস্যকে আটক করেন র‌্যাপিড অ‌্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বই ও লিফলেট জব্দ করা হয়।

মামলা সূত্রে জানা যায়, আসামি মো. হাসিবুর রহমান একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি অনলাইনে উগ্রবাদী মতবাদ প্রচার করে আসছিলেন। রামিম হোসেন কলেজ ছাত্র। তিনি অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি, ভিডিও এবং লিফলেট প্রচার করতেন। মো. সজিব মিয়াও কলেজের ছাত্র। তিনি গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করতেন। মো. মোশারফ হোসেন ঢাকায় একটি সিকিউরিটি কোম্পানিতে চাকরি করতেন। তিনিও চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করতেন। আব্দুল্লাহও কলেজ ছাত্র। তিনি গোপনে অন্যদের উদ্ধুদ্ধকরণের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর