মাদক মামলায় তিনজনের ১৫ বছরের কারাদণ্ড

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১,   ফাল্গুন ২০ ১৪২৭,   ১৯ রজব ১৪৪২

মাদক মামলায় তিনজনের ১৫ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৬ ২৪ জানুয়ারি ২০২১  

গ্রেফতার দুই আসামিকে আদালতে নেয়া হচ্ছে

গ্রেফতার দুই আসামিকে আদালতে নেয়া হচ্ছে

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় তিনজনকে ১৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামির ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে পাঁচ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন- মো. সেলিম হাওলাদার, মো. হেলাল উদ্দিন ও মো. ইকবালস।

রোববার ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-৭ এর বিচারক তেহসিন ইফতেখার এ রায় ঘোষণা করেন।
 
মামলার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৪ এপ্রিল থানার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে, কয়েকজন মাদক ব্যবসায়ী মাইক্রোবাসে কক্সবাজার থেকে বড় ধরনের মাদকদ্রব্য সংগ্রহ করেছে। তারা রাজধানীর ভাটারা থানার এলাকাধীন  মাদকদ্রব্য সরবরাহের জন্য অপেক্ষা করছে। এরপর র‍্যাব মাইক্রোবাসে তেলের টাংকির ভেতর থেকে ৪১ হাজার ইয়াবাসহ আসামি সেলিম হাওলাদার ও হেলাল উদ্দিনকে গ্রেফতার করে। এরপর র‍্যাব সেলিম হাওলাদার, হেলাল উদ্দিন ও মো. ইকবালসহ অজ্ঞাত আরো ২/৩ জনকে আসামি করে ভাটারা থানায় মামলাদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা করেন।

এরপর ২০১৮ সালের ২৪ জুলাই র‍্যাব-১ নায়েব সুবেদার মাহবুবুর রহমান ১২ জনকে সাক্ষী করে তিন আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। ২০১৯ সালের ২২ অক্টোবর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের আদেশ দেন। এরপর বিচার চলাকালীন বিভিন্ন সময়ে মোট ১০ সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ