ভেড়ামারার সেই প্রিজাইডিং অফিসারকে নিরাপত্তা দেয়ার নির্দেশ

ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৪ রজব ১৪৪২

ভেড়ামারার সেই প্রিজাইডিং অফিসারকে নিরাপত্তা দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৩ ২১ জানুয়ারি ২০২১   আপডেট: ২১:৪২ ২১ জানুয়ারি ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচন চলাকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সঙ্গে স্থানীয় এসপির ‘অসৌজন্যমূলক’ আচরণের ঘটনার সময় উপস্থিত থাকা প্রিজাইডিং অফিসারকে নিরাপত্তা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের  হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। 

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন। তিনি বলেন, প্রিজাইডিং অফিসার নিরাপত্তা চেয়েছেন। আদালত ২৫ জানুয়ারি পর্যন্ত অফিসার এবং তার পরিবারের নিরাপত্তা বিধানের জন্য পুলিশের মহাপরিদর্শককে নির্দেশ দিয়েছেন।
 
এক প্রশ্নে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, ভার্চুয়াল কোর্টে সংযুক্ত হয়ে সে অভিযোগ করেছে, গতকাল কিছু লোকজন তাকে নিয়ে গিয়ে কিছু কাগজপত্রে সই নিয়েছেন। ওই প্রিজাইডিং অফিসার স্থানীয় উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহজাহান আলী।

এর আগে ভেড়ামারা পৌরসভা নির্বাচন চলাকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগের ঘটনায় গতকাল বুধবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এসএম তানভীর আরাফাতকে তলব করেন। আগামী ২৫ জানুয়ারি তাকে হাইকোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন নজরে নিয়ে স্বপ্রণোদিত হয়ে রুলসহ এ আদেশ দেন। তার একদিন পর নিরাপত্তা চেয়ে আদালতে যুক্ত হন প্রিজাইডিং অফিসার।

গত ১৬ জানুয়ারি ভেড়ামারা নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসান নির্বাচন কমিশনে একটি অভিযোগ দেন। ওই অভিযোগের একটি অনুলিপি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছেও দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেডআর