পিকে হালদারের সাক্ষাৎকার-টক শো’র ভিডিও ক্লিপ আদালতে দাখিল

ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৪ রজব ১৪৪২

পিকে হালদারের সাক্ষাৎকার-টক শো’র ভিডিও ক্লিপ আদালতে দাখিল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৫ ১০ জানুয়ারি ২০২১  

শান্ত কুমার হালদারকে (পিকে হালদার) - ফাইল ছবি

শান্ত কুমার হালদারকে (পিকে হালদার) - ফাইল ছবি

প্রশান্ত কুমার হালদারকে (পিকে হালদার) নিয়ে একাত্তর টেলিভিশনে (টিভি) প্রচারিত সাক্ষাৎকার ও টক শো’র ভিডিও ক্লিপ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে দাখিল করা হয়েছে।

রোববার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবরের কাছে ওই ভিডিও ক্লিপ দাখিল করে একাত্তর টিভি কর্তৃপক্ষ। পরবর্তীতে এসব ভিডিও ক্লিপ হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে দাখিল করা হয়।

এর আগে ৩০ ডিসেম্বর পিকে হালদারসহ সব পলাতক আসামির বক্তব্য গণমাধ্যমে প্রচারের ওপর নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। একই সঙ্গে একাত্তর টিভিতে পিকে হালদারের প্রচারিত সাক্ষাৎকার ও টক শো’র ভিডিও দাখিলের নির্দেশ দেয়া হয়। 

দুদকের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সেই নির্দেশের ধারাবাহিকতায় একাত্তর টিভি কর্তৃপক্ষ ভিডিও ক্লিপ আদালতে দাখিল করে।

দুদকরে আইনজীবী খুরশীদ আলম খান জানিয়েছিলেন, এর আগে পিকে হালদারকে নিয়ে বিভিন্ন ইলেকট্রনিক্স মিডিয়ায় পিকে হালদারের বক্তব্য বা লাইভ সম্প্রচার করা হয়। আইনের দৃষ্টিতে পিকে হালদার পলাতক আসামি। তাই পিকে হালদারসহ সব আসামির বক্তব্য গণমাধ্যমে প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের আবেদনের শুনানি করে আদালত একাত্তর টিভিকে ভিডিও ক্লিপ দাখিলের নির্দেশ দেন।

উল্লেখ্য, পিকে হালদারের বিরুদ্ধে ইন্টারন্যাশনাল লিজিং থেকেই ১৫০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এছাড়া সব মিলিয়ে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা তিনি আত্মসাৎ করেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে একের পর এক সংবাদ প্রকাশিত হয়। এ সময় গোপনে কানাডায় পাড়ি জমান তিনি। পিকে হালদারের আত্মীয় পিপলস লিজিংয়ের সাবেক পরিচালক অমিতাভ অধিকারী এবং পিকে হালদারের সাবেক সহকর্মী ও পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জল কুমার নন্দীকে আবেদনের পরিপ্রেক্ষিতে এ মামলা হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ