নাইমুল আবরারের মৃত্যু: অভিযোগ গঠনের শুনানি ১২ নভেম্বর

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

নাইমুল আবরারের মৃত্যু: অভিযোগ গঠনের শুনানি ১২ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪১ ২৭ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৪৩ ২৭ অক্টোবর ২০২০

শিক্ষার্থী নাইমুল আবরার রাহাত

শিক্ষার্থী নাইমুল আবরার রাহাত

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ পিছিয়েছে আদালত। পরবর্তী শুনানির জন্য আগামী ১২ নভেম্বর দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন। অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন- প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হক, জ্যেষ্ঠ সহ-সম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহপরান তুষার ও শুভাশীষ প্রামাণিক, অনুষ্ঠানে বিদ্যুৎ সরবরাহের সঙ্গে সংশ্লিষ্ট জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, ২৭ অক্টোবর মামলার অভিযোগ গঠন আদেশের দিন ধার্য ছিল। কিন্তু বিচারিক আদেশ প্রস্তুত করতে না পারায় পুনরায় অভিযোগ গঠন শুনানির আদেশের দিন ঠিক করে দেন। 

গত বছরের ১ নভেম্বর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ক্যাম্পাসে প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যু হয়।

অনুষ্ঠানটির আয়োজক ছিল প্রথম আলোর সাময়িকী কিশোর আলো। প্রথম আলো সম্পাদক মতিউর রহমান কিশোর আলোরও প্রকাশক আর কিশোর আলোর সম্পাদক হলেন আনিসুল হক। এ ঘটনায় গত বছরের ৬ নভেম্বর আবরারের বাবা মো. মুজিবুর রহমান প্রথম আলো সম্পাদকসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ