কেন্দ্রীয় কারাগারে নেয়া হচ্ছে ইরফান সেলিমকে

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

কেন্দ্রীয় কারাগারে নেয়া হচ্ছে ইরফান সেলিমকে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৮ ২৬ অক্টোবর ২০২০   আপডেট: ০২:০১ ২৭ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় কারাগারে নেয়া হচ্ছে এমপি হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইরফান সেলিম ও তার দেহরক্ষী মোহাম্মদ জাহিদকে। 

সোমবার সন্ধ্যায় অস্ত্র ও মাদকের দুই মামলায় তাদের ছয় মাস করে মোট এক বছরের কারাদণ্ড দিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর ভ্রাম্যমাণ আদালত।

এদিন, দুপুর থেকে সন্ধ্যা নাগাদ পুরান ঢাকার সোয়ারিঘাটে হাজী সেলিমের বাড়িতে অভিযান চালিয়ে ওই দুইজনকে গ্রেফতার করা হয়। ইরফান ও তার সহযোগীদের হাতে নৌবাহিনীর এক কর্মকর্তা মারধরের ঘটনায় এ অভিযান চালায় র‌্যাব। অভিযানে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম উপস্থিত ছিলেন।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, অভিযানের সময় বাসা থেকে দুটি বিদেশি পিস্তল, ইয়াবা, বিদেশি মদ, ১০ ক্যান বিয়ার, হ্যান্ডকাপ, অনুমোদনহীন ৩৮টি ওয়াকিটকি ও সেল উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ওয়াকিটকি রাখা ও বিদেশি মদ পানের কারণে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাৎক্ষণিকভাবে গ্রেফতার দুইজনকে দুটি মামলায় ছয় মাস করে এক বছরের কারাদণ্ড দিয়েছেন। এ দুইজনের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে আরো দুটি নিয়মিত মামলা করা হবে। 

গত রোববার রাতে ঢাকা-৭ আসনের এমপি হাজী মোহাম্মদ সেলিমের ‘সংসদ সদস্য’ লেখা সরকারি গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমেদ খানকে মারধর করা হয়। রাতে এ ঘটনায় জিডি হলেও সোমবার ভোরে হাজী সেলিমের ছেলেসহ ৭ জনের বিরুদ্ধে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেন ওয়াসিফ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/আরএ