আবরার হত্যায় দুই পুলিশ কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

আবরার হত্যায় দুই পুলিশ কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৭ ২২ অক্টোবর ২০২০  

আবরার ফাহাদ- ফাইল ফটো

আবরার ফাহাদ- ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় দুই পুলিশ কর্মকর্তা সাক্ষ্য দিয়েছেন।

বৃহস্পতিবার ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে লালবাগ জোনাল টিমের এসআই রুহুল আমিন এবং চকবাজার থানার কনস্টেবল শহিদুল ইসলাম জবানবন্দি দেন। এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা শেষ করেন। মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্য আগামী রোববার (২৫ অক্টোবর) দিন ধার্য রয়েছে।

এ নিয়ে মামলায় ৬০ জন সাক্ষীর মধ্যে আবরারের বাবা বরকতুল্লাহসহ ১৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো। মামলায় ৫ অক্টোবর থেকে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। এর আগে গত ১৪ সেপ্টেম্বর একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের আদেশ দেন।

আসামিদের মধ্যে ২২ জন কারাগারে আছেন। তাদের আদালতে হাজির করা হয়। তিনজন পলাতক রয়েছে। আর ৮ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গত বছরের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরার ফাহাদের বাবা বরকতুল্লাহ। গত ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আবরার বুয়েটের তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে