পাপিয়া ও তার স্বামীর অস্ত্র মামলার রায় ১২ অক্টোবর

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

পাপিয়া ও তার স্বামীর অস্ত্র মামলার রায় ১২ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩০ ২৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৩৯ ২৭ সেপ্টেম্বর ২০২০

শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান

শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান

শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলার রায় ঘোষণার জন্য ১২ অক্টোবর দিন ধার্য করেছে আদালত।

রোববার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তিউপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন।

গত ২৪ সেপ্টেম্বর এই মামলায় রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করে। মামলায় পাপিয়া ও সুমনের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ডের দাবি জানায় রাষ্ট্রপক্ষ। তাদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামিপক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন আইনজীবী গোলাম ফাত্তাহ। এ সময় সুমনের পক্ষে যুক্তি উপস্থাপন শেষ হলেও পাপিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শেষ হয়নি। অবশিষ্ট যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আদালত আজকের দিনটি ঠিক করে দিয়েছিলেন।

এর আগে, গত ২২ ফেব্রুয়ারি দেশ ছেড়ে পালানোর চেষ্টা করার সময় ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই সহযোগীসহ পাপিয়া ও তার স্বামীকে আটক করে র‌্যাব-১। এ সময় তাদের থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলংকা ও ভারতের কিছু মুদ্রা এবং দুটি ডেবিট কার্ড উদ্ধার করা হয়।

পরে পাপিয়ার ফার্মগেটের ফ্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে র‌্যাব।

ওই ঘটনায় শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে একটি, বিশেষ ক্ষমতা আইনে একটি এবং বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ