মানসিক চাপ কমাবে পেপসি’র নতুন পানীয়

ঢাকা, শুক্রবার   ০২ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৭ ১৪২৭,   ১৪ সফর ১৪৪২

মানসিক চাপ কমাবে পেপসি’র নতুন পানীয়

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩০ ১৭ সেপ্টেম্বর ২০২০  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ড্রিফটওয়েল নামে একটি নতুন পানীয় চালু করতের যাচ্ছে পেপসিকো কোম্পানী। কোম্পানিটির গ্রাহকদের ঘুমানোর আগে মানসিক চাপ সহায়তা করবে এই নতুন পানীয়টি। বহুজাতিক খাদ্য ও পানীয় সংস্থাটি সোমবার এই পানীয়টি উন্মোচন করেছে।

করোনাভাইরাস মহামারি বিভিন্ন দেশের মানুষের স্ট্রেস লেভেলে ভয়াবহ প্রভাব ফেলেছে। ফলে চিকিত্সকরা মানুষের ফাটলযুক্ত দাঁত এবং অনিদ্রায় আরো বেশি আক্রান্ত হওয়ার খবর দিচ্ছেন। আর তাই পেপসিকো এর সর্বশেষ পানীয় ড্রিফটওয়েল নিয়ে এই সমস্যা মোকাবেলার উপায় হিসাবে নিজেকে উপস্থাপন করেছে।

পেপসিকো’র এই নতুন পানীয়টিতে ২০০ মিলিগ্রাম এল-থিনাইন এবং ম্যাগনেসিয়ামের দৈনিক মানের শতকরা দশভাগ থাকবে। কয়েকটি গবেষণায় পরামর্শ দেয়া হয়েছে যে, উপাদানগুলো ঘুমের মান উন্নত করার পাশাপাশি স্ট্রেসের শারীরিক লক্ষণগুলো হ্রাস করতে সহায়তা করতে পারে।

সিইও রামন লেগুয়ার্টা জানান, পেপসি’র কর্মীরা গ্রাহকদের মানসিক চাপমুক্ত করতে এবং ঘুমানোর আগে আরাম করার জন্য একটি পানীয়ের ধারণা নিয়ে এসেছিলেন। ধারণাটি জিতেছে এবং এই ফুড এবং বেভারেজ জায়ান্ট কোম্পানিটি এটিকে বাস্তবে পরিণত করতে কাজ করেছিল।

পেপসি’র উত্তর আমেরিকান পানীয় ইউনিটের উদ্ভাবন এবং দক্ষতার সহ-সভাপতি এমিলি সিলভার বলেন, সংস্থা থেকে বেরিয়ে আসা এটি এখন পর্যন্ত সবচেয়ে দ্রুততম পণ্য। এমিলি আরো বলেন, একটি বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে ক্লিনিকাল ডেটাতে এটি সুরক্ষিত রয়েছে দাবি করতে আমাদের সত্যিই ভালো লাগছে।

আগামী ডিসেম্বর থেকে ই-কমার্স সাইটে এবং ২০২১ সালের প্রথম দিকে মুদি দোকানগুলোতে পাওয়া যাবে এই পানীয়টি।

সূত্রঃ সিএনএন

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ