আইফোন ১২ ছাড়াই ‘অ্যাপল ইভেন্ট’

ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭,   ০৮ সফর ১৪৪২

আইফোন ১২ ছাড়াই ‘অ্যাপল ইভেন্ট’

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৯ ১৭ সেপ্টেম্বর ২০২০  

অ্যাপলের ভার্চুয়াল ইভেন্টে সিইও টিম কুক। ছবি: সংগৃহীত

অ্যাপলের ভার্চুয়াল ইভেন্টে সিইও টিম কুক। ছবি: সংগৃহীত

বছরজুড়ে আইফোনপ্রেমীরা ‘সেপ্টেম্বর ইভেন্ট’-এর জন্য অপেক্ষায় থাকেন। এ ইভেন্টে অ্যাপল ঘোষণা করে তাদের নতুন কোন পণ্য বাজারে আসবে; বিশেষ করে আইফোন। কিন্তু এবার আগ্রহ নিয়ে যারা ইভেন্ট দেখেছেন, শেষ পর্যন্ত তারা হতাশ হয়েছেন! বহুল প্রতিক্ষিত আইফোনের দেখা তারা পাননি।

এবারের ইভেন্টে নতুন আইপ্যাড, অ্যাপল ওয়াচ সিরিজ ৬ এবং আইপ্যাড এয়ার ৪ লঞ্চ করেছে অ্যাপল। তবে ইভেন্টের অধিকাংশ সময় জুড়েই ছিল অ্যাপল ওয়াচ। পাশাপাশি তুলনায় কম দামের অ্যাপল ওয়াচ এবং ‘এয়ারপড স্টুডিও’ নামের বিশেষ হেডফোনের ঘোষণাও আলোচনায় এসেছে।

নতুন কোনো আইফোনের আত্মপ্রকাশ করা হয়নি এই ইভেন্টে। তবে অ্যাপল ভক্তদেরকে খুব বেশি অপেক্ষা করতে হবে না। আগামী মাসেই আইফোন ১২ আসবে। এ বছর আইফোন আনতে যে দেরি হবে তার আভাস আগেই দিয়েছিলো অ্যাপল।

জুলাইয়ে আর্থিক প্রতিবেদন প্রকাশের সময় অ্যাপলের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার বলেছিলেন, গত বছর সেপ্টেম্বরের শেষে আমরা আইফোন বিক্রি শুরু করেছিলাম। এ বছর আইফোন আনতে কয়েক সপ্তাহ দেরি হবে বলেই ধারণা করছি। 

মূলত মহামারি করোনাভাইরাস শুরু হওয়ার পর কিছু কিছু যন্ত্রাংশের উৎপাদন বন্ধ ছিল। তারই প্রভাব পড়েছে সাপ্লাই চেইনে। কিন্তু ‘নিউ নরমাল’ বা নতুন স্বাভাবিক পরিস্থিতিতে আবার ক্ষতি পুষিয়ে নিতে চাইছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি পুরোদমে উৎপাদনের কাজ শুরু হলেও প্রাথমিক ধাক্কা সামলাতে পারেনি অ্যাপল। যেনতেন করে তৈরি করা ডিভাইস বাজারে আনাও অ্যাপলের ব্যবসায়িক কৌশল নয়। ফলে দেরিতে হলেও মানসম্পন্ন আইফোন আনতে চেয়েছে অ্যাপল।

ফাইভজি সাপোর্টসহ আইফোন ১২, আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্সের দেখা মিলতে পারে ১৩ বা ১৪ অক্টোবর।

ডেইলি বাংলাদেশ/এনকে