খুলনায় বিনামূল্যে মোবাইল পেল ১২৫০ শিক্ষার্থী
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=206120 LIMIT 1

ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৬ ১৪২৭,   ০৩ সফর ১৪৪২

খুলনায় বিনামূল্যে মোবাইল পেল ১২৫০ শিক্ষার্থী

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:২০ ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৫৪ ১৭ সেপ্টেম্বর ২০২০

বিনামূল্যে শিক্ষার্থীদের মোবাইল প্রদান

বিনামূল্যে শিক্ষার্থীদের মোবাইল প্রদান

খুলনার হতদরিদ্র ১২৫০ শিক্ষার্থীকে বিনামূল্যে মোবাইল উপহার দেয়া হয়েছে। করোনা মহামারির সময় শিক্ষার্থীদের লেখাপড়া নির্বিঘ্ন রাখতে সহযোগিতা হিসেবে তাদের মোবাইল দেয়া হয়েছে।

ইউএনও’র ব্যক্তিগত তহবিল ও দুটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের সহযোগিতায় এই ফোন দেয়া হয়েছে বলে জানিয়েছেন খুলনার ডিসি মোহাম্মদ হেলাল হোসেন।

বুধবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন সচিবালয় থেকে অনলাইনে যুক্ত হয়ে খুলনার ডিসির সম্মেলন কক্ষে মোবাইল বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

করোনার কারণে গত মার্চে সরকার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। তারপর অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু করা হয়। কিন্তু অনেক শিক্ষার্থী ইন্টারনেট সুবিধা নেয়ার সুযোগ পাচ্ছে না।

ডিসি মোহাম্মদ হেলাল হোসেন জানান, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ার  ক্ষতি পুষিয়ে নিতে সরকারিভাবে পর্যায়ক্রমে টিভি, ইউটিউব ও ফেসবুকভিত্তিক অনলাইন ক্লাস এবং সর্বশেষে রেডিওর মাধ্যমে পাঠদান অব্যাহত রাখা হয়। বেশি মোবাইল প্রযুক্তির মাধ্যমে শিক্ষকরা শিক্ষার্থীদের লেখাপড়ার গতি রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু অধিকাংশ দরিদ্র পরিবারে মোবাইল না থাকায় অনলাইন ক্লাস থেকে প্রাথমিক বিদ্যালয়ের অনেক শিশু বঞ্চিত হচ্ছে। তাদের কথা ভেবে এই উদ্যোগ নেয়া হয়েছে।

ডিসি আরো জানান, জেলার ইউএনওদের ব্যক্তিগত তহবিল এবং ইলেকট্রনিক সরঞ্জাম নির্মাতা প্রতিষ্ঠান এনার্জিপ্যাক ও এলপিজি সরবরাহকারী প্রতিষ্ঠান জি-গ্যাস এতে আর্থিক সহযোগিতা করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আকরাম-আল-হোসেন, খুলনার বিভাগীয় কমিশনার মু. আনোয়ার হোসেন হাওলাদার ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) সোহেল আহমেদ।

ডেইলি বাংলাদেশ/আরএম/এইচএন