কলকাতার বাজারে পদ্মার ইলিশ ঢুকতেই হুলুস্থুল কাণ্ড
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=206082 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

কলকাতার বাজারে পদ্মার ইলিশ ঢুকতেই হুলুস্থুল কাণ্ড

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৬ ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:১৭ ১৬ সেপ্টেম্বর ২০২০

কলকাতার বাজারে পদ্মার ইলিশ ঢুকতেই হুলুস্থুল কাণ্ড

কলকাতার বাজারে পদ্মার ইলিশ ঢুকতেই হুলুস্থুল কাণ্ড

বাংলাদেশের পদ্মার ইলিশ রাজকীয়ভাবেই কলকাতার বাজারে ঢুকেছে। মাছের রাজা ইলিশ বাজারে ঢোকার পরই হুড়োহুড়ি শুরু করেন ক্রেতারা। এতে কার আগে কে ইলিশ কিনবে এ নিয়ে হুলুস্থুল কাণ্ড হয়েছে। মাত্র কয়েক ঘণ্টায় বাজার থেকে সব ইলিশ কিনে বাড়ি ফেরেন ক্রেতারা।

ভারতের বেশ কয়েকটি সংবাদ মাধ্যম জানায়, বাংলাদেশের ইলিশের জন্য মুখিয়ে ছিলেন কলকাতা ও হাওড়ার মানুষ। প্রতিবেশী দেশ থেকে আসা ইলিশের চালান বাজারে ঢুকতেই ক্রেতাদের মধ্যে হুলুস্থুল শুরু হয়। সোম ও মঙ্গলবার পশ্চিমবঙ্গের বাজারে চড়া দামে ইলিশ বিক্রি হয়। চড়া দাম বলেও কয়েক ঘণ্টার মধ্যেই সব ইলিশ কিনে নেন কলকাতা ও হাওড়ার মানুষ।

গত সোমবার সন্ধ্যায় পেট্রাপোল সীমান্ত দিয়ে দুটি ট্রাকে পশ্চিমবঙ্গে ঢুকে পদ্মার ইলিশ। মঙ্গলবার ইলিশের আরেক চালান ভারতে যায়।

মাছের রাজা আসার খবর পেয়ে বাজারে ভিড় করেছিলেন ক্রেতারা। সামর্থ অনুযায়ী ক্রেতারা ইলিশ কিনেছেন। যাদের সামর্থ নেই তারাও বাজারে গিয়ে ইলিশ মাছ দেখেছেন।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, সোম-মঙ্গলবার ৫০০ থেকে ১২০০ গ্রাম ওজনের ইলিশ ৬০০ থেকে ১৩০০ টাকা দরে বিক্রি হয়েছে। আর বড় সাইজের ইলিশ প্রতি কেজি প্রায় দুই হাজার টাকা দরে বিক্রি হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ