পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ ৮ শর্তে বৃদ্ধের সাজা মওকুফ করলো আদালত
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=206065 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ ৮ শর্তে বৃদ্ধের সাজা মওকুফ করলো আদালত

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৯ ১৬ সেপ্টেম্বর ২০২০  

জেলা জজ আদালত, ফেনী

জেলা জজ আদালত, ফেনী

ফেনীতে এবারই প্রথম কাউকে প্রবেশন সুবিধায় সাজা মওকুফ করে মুক্তি দেয়া হলো। বুধবার দুপুরে এক বছরের সাজাপ্রাপ্ত ব্যক্তিকে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ ৮টি শর্তে এনায়েত পাটোয়ারী নামে ৫৩ বছরের ওই ব্যক্তিকে মুক্তি দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন।

প্রবেশন সুবিধা পাওয়া এনায়েত পাটোয়ারী ফেনীর ফুলগাজী উপজেলার উত্তর তারাকুচা গ্রামের এরশাদ পাটোয়ারীর ছেলে।

জানা গেছে, ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি ফেনী শহরের পলিটেকনিক্যাল কলেজের গেট থেকে দেড় কেজি গাঁজাসহ এনায়েত পাটোয়ারীকে গ্রেফতার করে পুলিশ। তদন্ত শেষে এসআই শাখাওয়াত হোসেন তার বিরুদ্ধে অভিযোগপত্র দেন। এ ঘটনায় পাঁচজন সাক্ষীর জবানবন্দি রেকর্ড করে আদালত। বুধবার এনায়েত পাটোয়ারীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

রায়ের পর সাজাপ্রাপ্ত ব্যক্তির বয়স বিবেচনায় প্রবেশনের আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী। পরে ৮টি শর্তে তা মঞ্জুর করেন বিচারক। শর্তগুলো হলো- মাদক গ্রহণ, পরিবহন ও বিক্রি না করা, মায়ের দেখাশোনা করা, পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা, এতিম খাওয়ানো ও গাছ রোপণ ইত্যাদি।

আদালতের বেঞ্চ সহকারী শাহনুর আলম শাহীন বলেন, আসামির বয়স ৫৩ বছর। তার পিসিআরে কিছু নেই। আসামি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে জামিন নেয়ার পরও বিচার প্রক্রিয়ায় অংশ নিয়ে নিয়মিত হাজিরা দিয়েছেন। আদালত আসামির অপরাধের ধরন ও বয়স বিবেচনায় দণ্ডাদেশ স্থগিত করে প্রবেশনের সুযোগ দিয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর