কর্মক্ষমতা বাড়াতে ড্রাগ নিচ্ছেন বাইডেন: ট্রাম্প

ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭,   ০৮ সফর ১৪৪২

কর্মক্ষমতা বাড়াতে ড্রাগ নিচ্ছেন বাইডেন: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪১ ১৬ সেপ্টেম্বর ২০২০  

ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন

ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বাইডেনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কর্মক্ষমতা বাড়াতে বাইডেন ড্রাগ নিচ্ছেন বলে দাবি ট্রাম্পের।

মঙ্গলবার ফক্স নিউজের সঙ্গে এক সাক্ষাতকারে এ অভিযোগ এনেছেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের জরিপে বেশ এগিয়ে আছেন বাইডেন। আগামী ২৯ সেপ্টেম্বর থেকে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর বিতর্ক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই বিতর্ককে সামনে রেখে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, বিতর্কের লড়াইয়ে ভালো করতে পারফরম্যান্স-বর্ধক ড্রাগ গ্রহণ করছেন বাইডেন। বিতর্কের আগে বাইডেনের ড্রাগ পরীক্ষারও দাবি জানান তিনি।

ট্রাম্প বলেন, ডেমোক্র্যাটদের প্রাইমারি সেশনের বিতর্কে বাইডেনের উন্নতি দেখে তিনি বিস্মিত হয়েছেন। তার এই উন্নতিতে অদ্ভুদ কিছু ছিলো বলেও মন্তব্য করেন ট্রাম্প।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, নির্বাচনী সমাবেশের শুরুর দিকে বাইডেন বিপর্যয় এবং পুরোপুরি অক্ষম ছিলেন। তবে পরে বামপন্থি প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের মুখোমুখি বিতর্কে তিনি একেবারে ঠিক ছিলেন।

এই উন্নতির কারণ সম্পর্কে প্রথমে কিচু বলতে চাননি ট্রাম্প। তবে কয়েক সেকেন্ড পর তা প্রকাশ করে বলেন, বাইডেন হয়তো কিছু নিচ্ছে, যা তাকে আরো গ্রহণযোগ্য করে তুলছে। আগামী ২৯ সেপ্টেম্বরের বিতর্কে বাইডেনের ড্রাগ পরীক্ষার জন্য পুনরায় দাবি করেন ট্রাম্প। তিনি নিজেও এ পরীক্ষা করাবেন বলে জানিয়েছেন।

এদিকে, গত ৪ মাস ধরে ৭৪ বছর বয়সী ট্রাম্প যুক্তরাষ্ট্রের ভোটারদের বুঝাতে চাচ্ছেন যে বাইডেন মানসিক অসুস্থতায় ভুগছেন। তিনি বলেন, বাইডেন হেরে গেছেন। আমরা এমন প্রেসিডেন্ট চাই না যিনি মানসিকভাবে অসুস্থ।

সূত্র- এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/এসএমএফ