ফের করোনা পজিটিভ সাইফ

ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১২ ১৪২৭,   ০৯ সফর ১৪৪২

ফের করোনা পজিটিভ সাইফ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫১ ১৬ সেপ্টেম্বর ২০২০  

তরুণ ওপেনার সাইফ হাসান

তরুণ ওপেনার সাইফ হাসান

শ্রীলংকা সফর দিয়ে ক্রিকেটে ফিরতে চায় বাংলাদেশ। আর তাই করোনা পরীক্ষা করানো হয় ক্রিকেটারদের। সেখানেই করোনায় পজেটিভ হন তরুণ ওপেনার সাইফ হাসান। এবার দ্বিতীয়বার ও করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে দ্বিতীয়বার করোনা পজেটিভ হওয়ার খবরটি নিজেই জানিয়েছেন সাইফ।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলন করা ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের প্রথমবার করোনা পরীক্ষা হয় সাত দিন আগে। সেখানে ট্রেনার নিক লির সঙ্গে সাইফেরও করোনা ধরা পড়ে। নিক লি এর মধ্যে সুস্থ হয়ে উঠলেও সাইফ এখনো শঙ্কা মুক্ত হননি। সাইফ এখন ধানমন্ডির বাসায় আইসোলেশনে আছেন।

আরো পড়ুন>>টাইগার ওপেনার সাইফ করোনা পজিটিভ

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি বলেছেন, সবাই জানেন যে আমি গত সপ্তাহে করোনা পজিটিভ হয়েছি। দ্বিতীয়বার পরীক্ষা করেও করোনা পজিটিভ এসেছে। গত এক সপ্তাহ আমি নিজেকে বার বার বলেছি যে আমি ঠিক আছি। কিন্তু আমি আসলে ঠিক নেই। আইসোলেশনের তিন দিনের মাথায় আমি ঘ্রাণ ও স্বাদ হারিয়ে ফেলি এবং আমি এখনো সুস্থ হইনি। সহজ ভাষায় বলতে গেলে, আমি খুবই বিরক্ত।

তবে এমন খবরে অস্বস্তি বাড়লেও বড় কোনো সমস্যা দেখছেন না বিসিবির প্রধান চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরী। ‘আমাদের নিবিড় পর্যবেক্ষণে আছে সাইফ। কোনোরকম শারীরিক সমস্যা নেই তার। সে বলা চলে সুস্থই আছে। শুধু দ্বিতীয়বার পজিটিভ আসায় আমরা তাকে আইসোলেশনে রেখেছি।

আরো পড়ুন>>নিক লি করোনামুক্ত হলেও শঙ্কামুক্ত নন সাইফ

দেবাশীষ চৌধুরী জানান, সাধারণত দুই সপ্তাহের আগে করোনা সংক্রমণ কমে না। মানে পজিটিভ থেকে নেগেটিভ হয় না। তা জেনে বুঝেও সাইফকে সপ্তাহখানেক পর দ্বিতীয় দফা টেস্ট করানো হয়েছিল।

কারণটাও বোধগম্য। রিপোর্ট নেগেটিভ আসা মানেই সুস্থতার সার্টিফিকেট নিয়ে আবার অনুশীলনে ফেরার সুযোগ। দেবাশীষ চৌধুরী জানান, ‘এমন চিন্তা থেকেই আমরা সপ্তাহখানেক পরে তাকে দ্বিতীয়বার টেস্ট করিয়েছিলাম। কিন্তু পজিটিভ আসায় আর তার পক্ষে অনুশীলনে যোগ দেয়া সম্ভব হয়নি। তবে তার অন্য কোনো শারীরিক সমস্যা নেই। সাইফ ভালো আছে। আশা করি ১৫ দিনের মধ্যে সুস্থ হয়ে উঠবে’।

ডেইলি বাংলাদেশ/আরএস