‘খিচুড়ি নিয়ে হৈ চৈ করার মতো কিছু নেই’
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=206020 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

‘খিচুড়ি নিয়ে হৈ চৈ করার মতো কিছু নেই’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৭ ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:১০ ১৬ সেপ্টেম্বর ২০২০

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন- ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন- ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, স্কুলের বাচ্চাদের জন্য রান্না করা খাবার অর্থাৎ খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে বিদেশে কর্মকর্তাদের প্রশিক্ষণের যে প্রস্তাব করা হয়েছে তা নিয়ে হৈ চৈ করার মতো কিছু নেই।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের তাৎক্ষণিক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মো. জাকির হোসেন বলেন, মিড ডে মিল বা ম্যানেজমেন্ট শেখার জন্য উচ্চতর প্রশিক্ষণের প্রয়োজন আছে। প্রত্যেকেরই সিনিয়রদের কাছে কিছু শেখার আছে। এ জন্য কিছু অর্থ বরাদ্দ আছে। এটা নিয়ে হৈ চৈ করার কি আছে?

প্রতিমন্ত্রী বলেন, মিড ডে মিল কার্যক্রমটি আমরা ১৬ উপজেলায় পাইলটিং (পরীক্ষামূলকভাবে চালু) করেছি। এতে তিনদিন বিস্কুট, তিনদিন রান্না করা খাবার থাকবে। এছাড়া ডিম, কলা ইত্যাদির চিন্তাভাবনা করছি, যেন বাচ্চাদের কিছুটা হলেও পুষ্টি দিতে পারি।

ভারতের কেরালায় স্কুলের বাচ্চাদের জন্য রান্না করা খাবারের ব্যবস্থাপনা দেখতে তিনি নিজেও গিয়েছিলেন দাবি করে বলেন, যেকোনো বিষয়েই অভিজ্ঞতা নিতে হয়। অভিজ্ঞতা নিয়ে কাজ করলে তার ফলও ভালো পাওয়া যায়।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/আরএইচ/এইচএন