ক্ষোভ-অনাগ্রহে দল ছাড়ছেন কুষ্টিয়া বিএনপির কর্মীরা
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=206017 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

ক্ষোভ-অনাগ্রহে দল ছাড়ছেন কুষ্টিয়া বিএনপির কর্মীরা

কুষ্টিয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৬ ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৫২ ১৬ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

কোন্দল আর গ্রুপিংয়ের কারণে কর্মীদেরও ভুলে গেছেন কুষ্টিয়া জেলা বিএনপির নেতারা। করোনা দুর্যোগে জনগণ তো দূরে থাক, অসহায় কর্মীদের পাশেও দেখা যায়নি সিনিয়র নেতাদের। এতে জেলা বিএনপিকে ভুলতে বসেছেন অনেক কর্মী, ক্ষোভ আর অনাগ্রহে কেউ কেউ ছাড়ছেন দলও।

জানা গেছে, কুষ্টিয়া বিএনপির এক পক্ষের নেতৃত্বে আছেন জেলা কমিটির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী। আরেক পক্ষের নেতৃত্বে আছেন জেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক শহীদুল ইসলাম ও সর্বশেষ নির্বাচনে কুষ্টিয়া-৩ আসনের বিএনপির প্রার্থী প্রকৌশলী জাকির হোসেন সরকার।

এক বছর আগে জেলা বিএনপির বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদককে একই পদে রেখে তরুণদের স্থান দিয়ে নতুন কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। তবে কমিটিতে বেশকিছু ত্যাগী নেতা বাদ পড়লে দলে কোন্দল সৃষ্টি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, প্রকৌশলী জাকির হোসেন সরকার থাকেন ঢাকায়। তারেক জিয়ার সঙ্গে সু-সম্পর্ক থাকার কারণে তাকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু জাকির সরকার মাঠে থাকেন না, জনগণের কাছেও যান না। কুষ্টিয়ায় তার কোনো কার্যক্রম নেই। তিনি অতিথি পাখির মতো আসেন আর যান। এতে করে প্রকাশ্যে না হলেও দলের নেতা-কর্মীদের মধ্যে কোন্দল সৃষ্টি হয়েছে। এছাড়া সর্বশেষ কমিটিতে ত্যাগী নেতা-কর্মীদের বাদ দেয়ায় তারাও ক্ষুব্ধ হন। নতুন কমিটিতে কারা আছেন, তা তৃণমূলের অনেক কর্মীই জানে না। জেলায় সাংগঠনিক কোনো কার্যক্রমও নেই।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শামীমূল হাসান অপু বলেন, করোনা পরিস্থিতিতে বিএনপির নেতা-কর্মীরা প্রতিটি এলাকায় গরীব-অসহায়দের ত্রাণ বিতরণ করেছে। যদিও এসব ত্রাণ কাদের দেয়া হয় অনেকেই জানেন না।

কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন বলেন, নতুন কমিটিতে ত্যাগী নেতারা বাদ পড়েননি। তরুণ নেতাদের মূল্যায়ন করা হয়েছে। এই কমিটি দলবিমুখ কর্মীদের ঐক্যবদ্ধ করতে কাজ করবে। করোনা মহামারিতেও আমাদের সীমিত পরিসরে কার্যক্রম চলেছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/এইচএন