বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’

ঢাকা, শুক্রবার   ০২ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৭ ১৪২৭,   ১৪ সফর ১৪৪২

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’

ববি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৮ ১৬ সেপ্টেম্বর ২০২০  

এমন উদ্যোগ গ্রহণ করেন ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন

এমন উদ্যোগ গ্রহণ করেন ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেন ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন। সিন্ডিকেটের ৬৭তম সভায় সিদ্ধান্তটি গৃহিত হয় এবং মুজিব বর্ষের মধ্যেই কার্যক্রম শুরুর আশাবাদ ব্যক্ত করেন।

এমন একটি মহৎ উদ্যোগ গ্রহণ করায় প্রফেসর ড. ছাদেকুল আরেফিনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। 

বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনৈতিক দর্শন ও মহান মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা ও একাডেমিক কার্যক্রমকে এগিয়ে নেয়ার লক্ষে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রতিষ্ঠার এক সময়োপযোগী সিদ্ধান্ত বলে মনে করেন তারা। 

মঙ্গলবার বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এক বিবৃতিতে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস। তার নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়ুক। গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্ব – এ প্রত্যাশা করি। 

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্বাস করে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণার যে দ্বার উন্মোচিত হলো তা আমাদের ইতিহাসকে সমৃদ্ধ করবে, স্থায়ীত্ব দিবে এবং নতুন প্রজন্মের ইতিহাসবোধকে জাগ্রত করবে। তরুণ প্রজন্মের মনোজগতে বঙ্গবন্ধুর আধিপত্য যত বেশি হবে, তত বেশি উজ্জ্বল ও সুগম হবে অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দ্রারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার পথ।

ডেইলি বাংলাদেশ/জেডএম