বঙ্গোপসাগরে বিপুল পরিমাণে জাটকা ইলিশ জব্দ, এতিমদের মাঝে বিতরণ
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=205901 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

বঙ্গোপসাগরে বিপুল পরিমাণে জাটকা ইলিশ জব্দ, এতিমদের মাঝে বিতরণ

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:২১ ১৬ সেপ্টেম্বর ২০২০  

জাটকা ইলিশ ও চিংড়ি পোনা জব্দ

জাটকা ইলিশ ও চিংড়ি পোনা জব্দ

বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণে জাটকা ইলিশ ও চিংড়ি পোনা জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড (বিসিজি)। এছাড়াও সাগরে ব্যবহৃত অবৈধ কারেন্ট জাল ও চরঘেরা জাল জব্দ করা হয়েছে।

রোববার বিসিজি পূর্ব জোনের আওতাধীন বিসিজিএস সোনাদিয়া ওই অভিযান পরিচালনা করে। অভিযানে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকা হতে ২২ লাখ মিটার কারেন্ট জাল ও সাত হাজার মিটার চরঘেরা জাল জব্দ করা হয়। পরবর্তীতে জব্দকৃত জালসমূহ জেলা মৎস্য কর্মকর্তার নির্দেশ মোতাবেক আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও জাটকা ইলিশ ও চিংড়ি পোনা স্থানীয় এতিমখানায় বিতরণ কতরা হয়েছে।

আরো পড়ুন: মসজিদে বিস্ফোরণ: নিহত মুয়াজ্জিনের পরিবার পেল অর্থমন্ত্রীর সহায়তা

কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. শাহ জিয়া রহমান জানান, দেশের মৎস্য সম্পদ রক্ষায় কোস্টগার্ড পূর্ব জোন জানুয়ারি থেকে এ পর্যন্ত ৪,৪১,২০,০০০ মিটার কারেন্ট জাল, ৭৩,৯৪,০০০ মিটার চরঘেরা জাল, ২,৯২,১০০ মিটার মশারি জাল, ১০,২৫৩টি বেহুন্দি জাল, ২,০০,২০,০০০টি চিংড়ি পোনা, ৪৫,৬৯৫ কেজি জাটকা এবং ৯২টি কাঠের নৌকা জব্দ করে।

বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্টগার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

ডেইলি বাংলাদেশ/আরএম